খেলা বিভাগে ফিরে যান

ভারতীয় ব্যাডমিন্টন দলের কোচের পদ ছাড়তে চলেছেন গোপীচন্দ! কিন্তু কেন?

March 10, 2022 | < 1 min read

ভারতীয় ব্যাডমিন্টন দলের কোচের পদ ছাড়তে চলেছেন পুল্লেলা গোপীচন্দ। গত ১৫ বছর ধরে জাতীয় দলের কোচ ছিলেন তিনি। এ বার ‘ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’র সচিব পদে লড়তে চান গোপী। তাই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

গোপীচন্দ প্রশাসনে যাওয়ার ইচ্ছা প্রকাশ করার পরে প্রথমে ব্যাডমিন্টন সংস্থার সভাপতি তথা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে জানান। তিনি সায় দিয়েছেন বলে খবর। হিমন্ত ফের এক বার সভাপতি হিসেবে মনোনীত হবেন বলে জানা যাচ্ছে। ব্যাডমিন্টন সংস্থার নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়া হবে ৯ থেকে ১১ মার্চের মধ্যে। ২৫ মার্চ নির্বাচন। গোপীচন্দের বিরুদ্ধে নির্বাচনে কেউ প্রতিদ্বন্দ্বিতা না-ও করতে পারেন বলে খবর।

নির্বাচনে জিতে গোপীচন্দ যদি নতুন সচিব হন তা হলে ২০০৬ সালের পরে ফের এক বার ভারতীয় ব্যাডমিন্টন দলের জন্য নতুন কোচের প্রয়োজন পড়বে। গোপীর অধীনেই ছেলেদের ও মেয়েদের ক্ষেত্রে বিশ্বের এক নম্বর হয়েছিলেন যথাক্রমে কিদম্বি শ্রীকান্ত ও সাইনা নেহওয়াল। এই সময়ের মধ্যেই অলিম্পিক্সে তিনটি পদক পেয়েছে ভারত।

তবে একটি সূত্র জানাচ্ছে, নির্বাচনে নাকি অংশ নিতে পারবেন না গোপীচন্দ। কারণ ব্যাডমিন্টন সংস্থার নিয়ম অনুযায়ী এক মাত্র প্রশাসনের সঙ্গে যুক্ত বা এগজিকিউটিভ কমিটির কেউ সচিব পদের জন্য লড়তে পারেন। বাকিদের সেই পদে লড়ার কোনও অধিকার নেই। কিন্তু বাকিদের মতে সেই নিয়ম গোপীর ক্ষেত্রে খাটবে না। কারণ বর্তমানে তেলঙ্গনা ব্যাডমিন্টন সংস্থার সচিব গোপীচন্দ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kidambi Srikanth, #Pullela Gopichand, #badminton

আরো দেখুন