খেলা বিভাগে ফিরে যান

বুমরাহ ম্যাজিক! ২৯ টেস্ট খেলে অষ্টম বার ৫ উইকেট নিয়ে গড়লেন রেকর্ড

March 13, 2022 | < 1 min read

শনিবারের পরিস্থিতিই ইঙ্গিত দিয়েছিল, কোন দিকে গড়াচ্ছে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। রবিবার ভারতীয় পেস ঝড়ের সামনে পড়ে কোনও অঘটন ঘটাতে পারলেন না ডিকোয়েলারা। ফলত, যা হওয়ার তাই হল। তাসের ঘরের মতোই ভেঙে পড়লেন টেল এন্ডাররা। মাত্র ১০৯ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কার প্রথম ইনিংস। 

প্রথম টেস্টে লঙ্কাবাহিনীকে এক ইনিংস ও ২২২ রানে হারিয়েছিল ভারত। নতুন নতুন রেকর্ড গড়েছিলেন অশ্বিন, রোহিত শর্মারা (Rohit Sharma)। কিন্তু চিন্নাস্বামীর বোলিং সহায়ক উইকেটে ছন্দ হারান রোহিত (১৫), মায়াঙ্করা (৪)। টস জিতে ব্যাটিং করে শুরুতেই ব্যর্থ হন দুই ওপেনার। হনুমা বিহারী ৩১ রানে ফেরেন। আর বিরাট কোহলি (Virat Kohli) তো আরও একবার হতাশ করেন। অসহায় ভাবে এলবিডব্লিউ হয়ে অনুরাগীদের ফের নিরাশ করে মাঠ ছাড়লেন মাত্র ২৩ রান করে। রানের খরা কিছুতেই কাটছে না তাঁর। আর ঠিক এই সময়ই ভারতীয় দলে উজ্জ্বলতর হয়ে উঠছেন শ্রেয়স। ৯২ রান করে দলকে আড়াইশোর গণ্ডি পার করান কার্যত একাই। আর তারপরই শুরু হয় ভারতীয় বোলারদের দাপট।

দুই ভারতীয় পেসার মহম্মদ শামি এবং জশপ্রীত বুমরাহ একের পর এক উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কার টপ অর্ডারে ধস নামান। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ২৪ রানে মোট পাঁচটি উইকেট ঝুলিতে ভরে নজির গড়লেন বুমরাহ। এই নিয়ে টেস্টে অষ্টমবার পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড গড়ে ফেললেন তিনি। দুটি করে উইকেট নেন শামি ও অশ্বিন।

দেড় দিনের আগেই একবার করে ব্যাট করা হয়ে গেল ভারত ও শ্রীলঙ্কার। বিরাট কোনও অঘটন না ঘটলে এই ম্যাচ যে পঞ্চম দিন পর্যন্ত গড়াবে না, তা আন্দাজ করাই যায়। তবে দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলি রানে ফিরতে পারেন কি না, সেদিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Sri Lanka, #Bumrah

আরো দেখুন