খেলা বিভাগে ফিরে যান

বেঙ্গালুরুতে বুমরাহ ম্যাজিক! টেস্টে বোলারদের তালিকায় চার নম্বরে উঠে এলেন ভারতীয় পেসার

March 16, 2022 | < 1 min read

বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্টে প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়েছেন ভারতীয় পেসার যশপ্রীত বুমরাহ। এই ৮ উইকেটের সৌজন্যে আইসিসি টেস্ট বোলারদের তালিকায় উন্নতি হয়েছে তাঁর। ১০ নম্বর থেকে এক লাফে ৪ নম্বরে উঠে এসেছেন বুমরা। তাঁর পয়েন্ট ৮৩০।

টেস্ট বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর পয়েন্ট ৮৯২। দ্বিতীয় স্থানে রয়েছেন বুমরার সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টেস্টেই ভাল বল করায় তালিকায় উন্নতি হয়েছে তাঁর। অশ্বিনের পয়েন্ট ৮৫০। তিন নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডা। তিনি পেয়েছেন ৮৩৫ পয়েন্ট। পাঁচ নম্বরে থাকা পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির পয়েন্ট ৮২২।

টেস্টে বোলারদের তালিকায় ষষ্ঠ থেকে দশম স্থানে রয়েছেন যথাক্রমে নিউজিল্যান্ডের কাইল জেমিসন, টিম সাউদি, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, নিউজিল্যান্ডের নীল ওয়াগনার ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড। অর্থাৎ প্রথম দশে মাত্র এক জন স্পিনার। বাকিরা সবাই পেসার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট হাতে ১৭৫ রান ও বল হাতে ৯ উইকেট নেওয়ার পরে টেস্টে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে পৌঁছেছিলেন রবীন্দ্র জাডেজা। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে দু’ইনিংসে ৪৫ ও ৩৭ রান এবং ৩ উইকেট নিয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। দু’নম্বরে নেমে গিয়েছেন জাডেজা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #jasprit bumrah, #test ranking

আরো দেখুন