উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ইংলিশবাজারে ‘মানুষের পুরসভা’ চালানোর ঘোষণা করলেন কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী

March 20, 2022 | 2 min read

ইংলিশবাজারে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশিত পথেই ‘মানুষের পুরসভা’ চালানোর কথা ঘোষণা করলেন কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। শুক্রবার দোল উৎসবের দিন দুপুরেই ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান হিসেবে তাঁর নাম ঘোষণা করেন তৃণমূল কংগ্রেসের মালদহ জেলা সভাপতি তথা বিধায়ক আব্দুর রহিম বক্সি। এই নিয়ে পঞ্চম বারের জন্য ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যানের আসনে বসতে চলেছেন তিনি। ভাইস চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে পুরসভার প্রাক্তন প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন সুমালা আগরওয়ালের নাম। চেয়ারম্যান – ইন – কাউন্সিলের চার সদস্য হিসেবে অশোক সাহা, গায়েত্রী ঘোষ, নিবেদিতা কুণ্ডু এবং দলের জেলা মুখপাত্র শুভময় বসুর নাম ঘোষণা করেছেন তৃণমূল নেতৃত্ব। ৩০ মার্চ বুধবার নতুন পুরবোর্ড দায়িত্ব গ্রহণ করবেন বলে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে।

চেয়ারম্যান হিসেকবে তাঁর নাম ঘোষণার পরে কৃষ্ণেন্দুবাবুকে লাড্ডু খাইয়ে ও ফুলের মালা পরিয়ে অভিনন্দন জানান তৃণমূলের জেলা সভাপতি ছাড়াও মন্ত্রী সাবিনা ইয়াসমিন, দলের জেলা চেয়ারম্যান তথা বিধায়ক সমর মুখোপাধ্যায় প্রমুখ।

সংক্ষিপ্ত ওই ঘোষণা পর্বে কৃষ্ণেন্দুবাবু ছাড়া অবশ্য ইংলিশবাজার পুরসভার অন্য কোনও কাউন্সিলরকে দেখা যায়নি। অভিনন্দনের পালা শেষ হতেই ইংলিশবাজার পুরসভার নতুন চেয়ারম্যান বলেন, দল তথা মুখ্যমন্ত্রীর সৈনিক হিসেবেই মানুষের স্বার্থে পুরসভা পরিচালনা করাই আমার প্রাথমিক লক্ষ্য। সারা রাজ্যে মুখ্যমন্ত্রী উন্নয়নের একটি সুর বেঁধে দিয়েছেন। সেই সুরের সঙ্গে সাযুজ্য রেখেই পুরসভা পরিচালিত হবে।

দীর্ঘদিন ধরে পুরসভা প্রশাসনের সঙ্গে যুক্ত থাকা নতুন চেয়ারম্যান-ইন- কাউন্সিলের অন্যতম দুই সদস্য অশোক সাহা ও শুভময় বসু এক সুরে জানিয়েছেন, প্রত্যেক কাউন্সিলার যেন যথাযোগ্য মর্যাদা পান তা নিশ্চিত করবেন তাঁরা। অশোক সাহা বলেন, পুরসভা পরিচালনার ক্ষেত্রে মুখ্যমন্ত্রী সবসময় টিম গেমের উপরে জোর দিয়ে থাকেন। সুতরাং ব্যক্তিকেন্দ্রিক নয়, সমষ্টিগতভাবেই ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে ইংলিশবাজার পুরসভা নাগরিকদের পরিষেবা দেবে। শুভময় বসু বলেন, প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলারদের যথোপযুক্ত সম্মান দিয়ে তাঁদের সঙ্গে নিয়েই পুরসভার উন্নয়নের রূপরেখা তৈরি হবে। কারণ পুরসভার প্রশাসনের মূল ভিত্তি হচ্ছেন কাউন্সিলাররাই।

TwitterFacebookWhatsAppEmailShare

#municipality, #tmc, #Krishnendu Narayan Chowdhury, #English bazar

আরো দেখুন