উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

আগামীকাল খুলে দেওয়া হচ্ছে ডালখোলা বাইপাসের একাংশ

March 20, 2022 | < 1 min read

সড়কপথে শিলিগুড়ি যাওয়ার যন্ত্রণা কিছুটা লাঘব হতে চলেছে। ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে শিলিগুড়ি যাওয়ার জন্য ছোট গাড়ি, অ্যাম্বুলেন্স, বাসের জন্যে যন্ত্রণার কারণ হয়েছিল ডালখোলা (Dalkhola Bypass)। অবশেষে সেই যন্ত্রণা কিছুটা হলেও লাঘব হতে চলেছে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকাল খুলে দেওয়া হচ্ছে ডালখোলা বাইপাসের (Dalkhola Bypass) একাংশ। এই রাস্তায় আপাতত মালবাহী ট্রাক চলাচল করতে না পারলেও চলবে ছোট গাড়ি, যাত্রীবাহী বাস, অ্যাম্বুলেন্স।

জাতীয় সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে, রায়গঞ্জ থেকে শিলিগুড়ি যাওয়ার জন্য ডালখোলা বাইপাসের (Dalkhola Bypass) মহম্মদপুরের সার্ভিস রোড ধরতে হবে। মহানন্দা নদীর তীরের কালীমন্দিরের বাঁদিক ধরে ফের জাতীয় সড়কে ওঠা যাবে। আবার শিলিগুড়ি থেকে রায়গঞ্জ আসার সময়ে বুড়ি মহানন্দা সেতু পার হয়ে বাইপাস ধরে সোজা মহম্মদপুর থেকে রায়গঞ্জ চলে আসা যাবে। ফলে দীর্ঘ সময় ধরে অন্তত ছোট গাড়িকে যেভাবে আটকে থাকতে হত সেই যন্ত্রণা থেকে মিলবে রেহাই।

জাতীয় সড়ক কর্তৃপক্ষের জেনারেল ম্যানেজার আর পি সিং জানিয়েছেন, “সব কিছু ঠিকঠাক থাকলে আমরা ২১ তারিখ রাস্তার একাংশ খুলে দেব। বাকি অংশে অল্প অল্প জায়গায় কাজ বাকি আছে। সেটি শীঘ্রই শেষ হয়ে যাবে। ফলে আগামী এক বছরে ডালখোলা যান যন্ত্রণা থাকবে না।” কলকাতা থেকে শিলিগুড়ি গিয়েছে যে জাতীয় সড়ক, তার অন্যতম জট ছিল ডালখোলায়। এখানে জাতীয় সড়কের উপরে দিয়ে রেল লাইন গিয়েছে। সেই লাইন দিয়ে প্রতিদিন গড়ে ১২০টি ট্রেন যাতায়াত করে। প্রতি পনেরো মিনিটে একবার লেভেল ক্রসিংয়ের গেট বন্ধ করা হয়। তাতেই যানজট হয়। তার উপরে শহরের রাস্তা সংকীর্ণ। তার ফলে দুর্ভোগ বাড়ে। জট সহজে খুলতে চায় না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dalkhola, #dalkhola bypass

আরো দেখুন