খেলা বিভাগে ফিরে যান

দুই বছর পর প্রত্যাবর্তন, আইপিএলের সঞ্চালিকার ভূমিকায় ফের মায়ান্তি

March 22, 2022 | 2 min read

ফের আইপিএলের (IPL) মঞ্চে দেখা যাবে মায়ান্তি ল্যাঙ্গারকে (Mayanti Langer)। গত দু’বছর তিনি বিনোদনের লিগে ছিলেন না। সবেমাত্র সন্তান জন্ম দিয়েছিলেন, যে কারণে ছুটি নিয়েছিলেন পেশাগত দিক থেকে।

মায়ান্তির স্বামী স্ট্রুয়ার্ট বিনি, যিনি একটা সময় ভারতীয় দলে নিয়মিত ছিলেন। মায়ান্তির গ্ল্যামার, ক্যারিশমা বেশ আকর্ষণীয়, তাই অনেকের কাছে কৌতূহল ছিল, মায়ান্তি কোথায় গেলেন। ফিরছেন সুদর্শনা ৩৭ বছরের মা সঞ্চালিকা।

ক্রিকেটের টেকনিক্যাল বিশ্লেষণ ছাড়াও মায়ান্তির প্লাসপয়েন্ট তাঁর চোখটানা ব্যক্তিত্ব। তিনি কখনই সঙ্গী ধারাভাষ্যকারকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করেন না। সেই কারণেই দিল্লির এই সাংবাদিক কাম অ্যাঙ্কর সকলের কাছেই প্রিয় হয়ে উঠেছেন।

অন্যান্যদের ক্ষেত্রে কেউ লম্বা ছুটিতে গেলে কোম্পানি তাঁকে ছেঁটে ফেলে। কিন্তু মায়ান্তির ক্ষেত্রে সেটি তো হয়ইনি। পাশাপাশি আইপিএলের সম্প্রচার সংস্থা মায়ান্তিকে মাতৃত্বকালীন ছুটি দিয়েছেন অক্লেশে। বলেও দিয়েছিলেন, ছুটি কাটিয়ে ফেরো, তোমার জায়গা একই থাকবে। মায়ান্তি ফিরছেন মনে আনন্দ নিয়ে, দ্বিগুণ উৎসাহ নিয়ে।

মায়ান্তি সেইজন্যই ওই সম্প্রচার সংস্থাকে ধন্যবাদ জানিয়ে সম্প্রতি একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘‘আমার কাছে একটা সময় পুত্র সন্তান জন্মের পরে কোনওকিছুই অগ্রাধিকার ছিল না। আমি সময় দিয়েছিলাম আমার সন্তানকে। সেইসময় আমি কোনওকিছুই ভাবিনি। তারপর আমাকে স্ট্রুয়ার্ট পাশে থেকে আত্মবিশ্বাস জুগিয়েছে।’’

মায়ান্তি ফিরছেন, সমর্থকদের কাছেও আনন্দের বিষয়। কারণ তিনি যেভাবে ধারাভাষ্য চলাকালীন দর্শকদের আবেগের সঙ্গে সম্পর্ক তৈরি করেন, সেটিও সমান প্রশংসার যোগ্য। মায়ান্তির অবশ্য ক্রিকেট নয়, জীবন শুরু করেছিলেন ফুটবলার বিশ্লেষক হিসেবে। তিনি আমেরিকায় বিচ ফুটবলে সঞ্চালনা দিয়ে জীবন শুরু করেছিলেন। পরবর্তীকালে তিনি সাংবাদিক হিসেবেও নজর কাড়েন। তাঁর বিশ্লেষণ, পাশাপাশি সেন্স অব হিউমার কিংবা রসবোধ দর্শকদের মাতিয়ে রাখে সারাক্ষণ।

তাই মায়ান্তি ফিরতেই, ফ্যানদের মধ্যে তুমুল উৎসাহ, অনেকেই লিখেছেন, ওয়েলকাম ব্যাক আইপিএল গার্ল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mayanti Langer, #Cricket, #IPL

আরো দেখুন