খেলা বিভাগে ফিরে যান

নতুন ইউটিউব চ্যানেল লঞ্চ অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চােপড়ার

March 22, 2022 | 2 min read

নিজের নতুন ইউটিউব চ্যানেল লঞ্চ করলেন নীরজ চোপড়া। টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী এই জ্যাভলিন থ্রোয়ার সোমবারই এই চ্যানেল লঞ্চ করেছেন। পরবর্তী প্রজন্মকে জ্যাভলিনে উদ্বুদ্ধ করতে ও বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত করতেই এই উদ্যোগ নিয়েছেন নীরজ। নিজের ওয়ার্ক আউট থেকে শুরু করে নানারকম কার্যকলাপের ছোট ছোট ভিডিও করে সেই চ্যানেলে পোস্ট করবেন নীরজ।

কী দেখতে পাওয়া যাবে নীরজের ইউটিউব চ্যানেলে? টোকিওর সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার বলছেন, ”নিজের ইউটিউব চ্যানেল লঞ্চ করতে পারলাম। ভীষণ খুশি আমি। ভবিষ্যতের অ্যাথলিটদের সাহায্য করতে চাই এর মাধ্যমে। বিভিন্নরকম ফিটনেস ট্রিকস থেকে শুরু করে আমার নিজের জীবনের কিছু ছোট ছোট আকর্ষণীয় তথ্যও তুলে ধরব।”

এরপরই নীরজ আরও বলেন, ”ইউটিউবের সঙ্গে আমার সংযোগ অনেক পুরনো। আমি নিজে জ্যাভলিনে বিশ্বর যত সেরা অ্যাথলিটরা রয়েছেন, প্রত্যেককেই একটা সময় ভীষণভাবে ফলো করতাম। তাঁদের ভিডিও দেখে অনেক কিছুই শিখেছি। নিজেও সেই কাজটাই করতে চাই।”

গত বছর টোকিও অলিম্পিক্সে(tokyo olympics) দেশকে সোনা এনে দিয়েছেন নীরজ চোপড়া (neeraj chopra)। এবার ২০২২ সালের লরিয়াস ব্রেকথ্রু অ্যাওয়ার্ডের জন্য ৬ ক্রীড়াবিদকে মনোনীত করা হয়েছিল। তাঁদের মধ্যে রয়েছেন ভারতের এই জ্যাভলিন থ্রোয়ার। মোট ১৩০০ জনের প্যানেল বেছে নিয়েছেন এই মনোনয়ন লিস্ট। প্যানেলে রয়েছেন ক্রীড়া সাংবাদিক থেকে ব্রডকাস্টাররাও। আগামী এপ্রিলে বিজয়ীর নাম প্রকাশ করা হবে। লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাকাডেমির তরফে ভোটিংয়ের মাধ্যমে বিজয়ী বেছে নেওয়া হবে।

নতুন বছরে নতুন উদ্যোমে ট্রেনিং শুরু করে দিয়েছেন নীরজ চোপরা। টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী ভারতীয় এই জ্যাভলার নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সেই ট্রেনিংয়ের ভিডিও। আর সেই ভিডিওতেই সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। ব্যাকগ্রাউন্ডে ‘হল অফ ফেম’ গানের সঙ্গে নীরজের ট্রেনিংয়ের ভিডিও দেখে প্রশংসা করেছেন নেটিজেনরা। নিজের ভিডিওর ক্যাপশনে নীরজ লিখেছেন, ”চেষ্টা ও কঠিন পরিশ্রমের কোনো বিকল্প নেই।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Tokyo Olympics, #youtube channel, #Neeraj Chopra, #Launch

আরো দেখুন