রাজ্য বিভাগে ফিরে যান

‘দোষীরা কেউ পার পাবে না’ বৃহস্পতিবার রামপুরহাট যাচ্ছেন মুখ্যমন্ত্রী

March 23, 2022 | 2 min read

বৃহস্পতিবার রামপুরহাট যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নেতাজি ইনডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে বুধবার নিজেই একথা জানালেন মুখ্যমন্ত্রী। ওই অনুষ্ঠানে তিনি অভিযোগ করেন, রাজ্য সরকারের বদনাম করার জন্য বিরোধীরা নানারকম চক্রান্ত করছে। মুখ্যমন্ত্রী বলেন, আমরা চাই না রক্ত ঝরুক। একটা ঘটনা ঘটেছে। তদন্ত চলছে। দোষীরা কেউ পার পাবে না।

ইনডোরের সভায় মুখ্যমন্ত্রী বলেন, আমি আজই যেতাম। কিন্তু বিরোধীরা আজ সেখানে (Rampurhat Violence) গিয়েছেন। কেউ শক্তিগড়ের ল্যাংচা খেয়ে ল্যাংচাতে ল্যাংচাতে রামপুরহাট যাচ্ছেন। কেউ আবার আসানসোল থেকে রামপুরহাট যাবেন। যাচ্ছেন যান, ভালো কথা। আমি কাউকে বাধা দেব না। এটা উত্তরপ্রদেশ নয়। এটা বাংলা। তৃণমূলের প্রতিনিধি দলকে উত্তরপ্রদেশের হাথরসে যেতে দেওয়া হয়নি। মাঝপথে আটকে দেওয়া হয়েছিল। আমি কাল যাচ্ছি।

মুখ্যমন্ত্রীর কথায়, সরকারে যারা নেই, তারা তৃণমূল সরকারকে ব্যতিব্যস্ত করার জন্য ঘৃণ্য চক্রান্তে লিপ্ত হয়েছে। সিপিএম, বিজেপি, কংগ্রেস নানারকম চক্রান্ত করছে। কোনও চক্রান্ত আমি বরদাস্ত করব না। বিরোধীরা রক্ত নিয়ে রাজনীতি করছে। ওরা বিষ ছড়াচ্ছে। বিষে বিষময় করে দিচ্ছে রাজ্যটাকে।

মমতা বলেন, একটা ঘটনা ঘটেছে। অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমি সঙ্গে সঙ্গে সিট গঠনের কথা ঘোষণা করেছি। ডিজি কাল থেকে রামপুরহাটে (Birbhum Rampurhat Fire Deaths) পড়ে আছেন। তদন্ত চলছে। দোষীদের কেউ ছাড় পাবে না। আমি গতকাল অন্তত ৫০ বার রামপুরহাটে ফোন করেছি।

ইনডোর স্টেডিয়ামে জনতার উদ্দেশে মুখ্যমন্ত্রীর মন্তব্য, আচ্ছা বলুন তো, আমি খুন চাই? রক্ত চাই? রামপুরহাটে যা ঘটেছে তার সম্পূর্ণ তদন্ত হবে। বিরোধীরা ঘৃণ্য চক্রান্তে মেতেছে। মহিলারা আমার বড় শক্তি। কিছু হলে আমি মহিলাদের সামনে এগিয়ে দেব। মহিলারা আমাকে যা বলবে, আমি সেইমতো কাজ করব। মা-মাটি-মানুষের সরকার কাউকে ভয় পায় না। মহিলারা সঙ্গে থাকলে আমার কোনও চিন্তা নেই।

মুখ্যমন্ত্রী আরও বলেন, অন্যায় করলে আমি শাস্তি দিই। কোনও ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে অ্যাকশন নিই। আমি কোনও রং দেখি না। এটাই মানবিকতা। মধ্যরাতে আগুন লাগাচ্ছে। আমরা এসব চাই না। অ্যাকশন নেওয়ার পরেও অনেকে আদালতে ছোটে। আসলে বংলার উন্নয়ন যেভাবে হচ্ছে, তাতে বিরোধীরা কিছু বলতে পারছে না। তাই চক্রান্ত করে এ ধরনের ঘটনা ঘটানো হচ্ছে। খুব সহজেই দেশলাই কাঠি জ্বালানো যায়। কিন্তু সেই আগুন একদিন নিজের ঘরেই লাগবে। এটা যেন বিরোধীরা মনে রাখে।

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, বাংলার বিরুদ্ধে অনেক অপপ্রচার হয়েছে। আর নয়। বাংলার জন্য মুখ বুজে সব সহ্য করি। আর সহ্য করব না। বাংলাকে ভাগ করার চক্রান্ত চলছে। আমি সিপিএম-বিজেপি-কংগ্রেসের মতো চক্রান্তকারীর দল করি না। আমি মা-মাটি-মানুষের দল করি।

রাজ্যপাল জগদীপ ধনখড়কেও নাম না করে কড়া ভাষায় আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ওই আর একজন হয়েছে। রাজভবনে বসে আছেন লাটসাহেব। কিছু হলেই কেবল সরকারের কুৎসা। উনি একটি বিশেষ রাজনৈতিক দলের হয়ে খোলাখুলি কাজ করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Rampurhat, #Birbhum Rampurhat Fire Death

আরো দেখুন