রাজ্য বিভাগে ফিরে যান

বগটুইয়ের ঘটনায় বিজেপির ভূমিকার সমালোচনায় সরব অখিল ভারত হিন্দু মহাসভা

March 25, 2022 | 2 min read

ছবি: টুইটার

 রামপুরহাটের বগটুইয়ের ঘটনার প্রেক্ষিতে বিজেপির ভূমিকার কড়া সমালোচনা করল অখিল ভারত হিন্দু মহাসভা (Akhil Bharat Hindu Maha Sabha)। নিজেদের রাজনৈতিক চরিতার্থ করতে তারা অযথা অতি সক্রিয় হয়ে পথে নেমেছে বলে অভিযোগ অখিল ভারত হিন্দু মহাসভার। সাংবাদিক সম্মেলনে একটি বিবৃতি জারি করে বিজেপিকে এমন ভূমিকা থেকে সরে আসার কথাও বলেছে তারা।

অখিল ভারত হিন্দু মহাসভা জানিয়েছে, স্বাধীনতা পরবর্তী সরকার থেকে বাম সরকারের আমল পর্যন্ত অসংখ্য হিন্দু পরিবার খুন হয়েছে। রাজ্যে বহু হিন্দু তাঁদের হয়ে কখনও আন্দোলনে নামেনি বিজেপি। সেসব নিয়ে বিজেপি নীরব। এই সূত্রে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর (Buddhadeb Bhattacharjee) নাম পদ্মভূষণের জন্য নির্বাচিত হওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন হিন্দু মহাসভার রাজ্য কার্যকরি সভাপতি চন্দ্রচূড় গোস্বামী। এমনকী, একুশের নির্বাচনে হিন্দুদের ভাবাবেগকে বঞ্চিত করে বামেদের বি-টিম হয়ে এ রাজ্যে লড়াই করেছে বলেও তোপ দেগেছেন তিনি। এমন অবস্থায় আচমকা বগটুইয়ের মতো স্পর্শকাতর একটি ঘটনা নিয়ে উসকানি দিতে রাজ্য বিজেপি কেন অতিরিক্ত সক্রিয় হয়ে উঠেছে তা নিয়ে প্রশ্ন তুলেছে হিন্দু মহাসভা।

প্রসঙ্গত, রামপুরহাট কাণ্ডে (Rampurhat Clash) শুরু থেকেই চড়া সুর শোনা যাচ্ছিল রাজ্যের বিজেপি নেতাদের মুখে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই মামলায় কেন্দ্রের হস্তক্ষেপ চেয়েছেন। সরাসরি রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির তরফে কেন্দ্রীয় প্রতিনিধি দলও পাঠানো হয় রামপুরহাটে। গিয়েছিলেন রাজ্য বিজেপির বিধায়করাও। এই ঘটনায় রাজ্য বিজেপির এই অতিসক্রিয়তাকেই এবার তোপ দাগল হিন্দু মহাসভা।

এর আগেও রাজ‌্য বিজেপির (BJP) বেশ কিছু সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছে হিন্দু মহাসভা। এর আগে নেতাজিকে নিয়ে বিজেপি রাজনীতি করছে বলেও অভিযোগ করেছিল এই হিন্দুত্ববাদী সংগঠনটি। মোট কথা, রাজ্য বিজেপির কার্যকলাপ একেবারেই হিন্দুত্ববাদী সংগঠনটি সুনজরে দেখছে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rampurhat, #Hindu Mahasabha, #Rampurhat Violence, #bogtui

আরো দেখুন