দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

পয়লা বৈশাখ ‘খেলা হবে’ – ডায়মন্ড হারবারের জন্য নতুন উপহার অভিষেকের

March 27, 2022 | 2 min read

ফুটবলের ময়দানে পা রাখছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে, নিজে নয়, বরং নামছে তাঁর টিম। খোলসা করেই বিষয়টা বলা যাক। সবকিছু ঠিকঠাক এগোলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাধের ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব আত্মপ্রকাশ করছে আগামী পয়লা বৈশাখে। এমনটাই জানাচ্ছেন ক্লাবের সঙ্গে জড়িত থাকা ব্যক্তিরা। ইতিমধ্যেই ক্লাবের তরফে তৈরি হয়েছে ট্যুইটার হ্যান্ডেল। সেখানেই জানানো হয়েছে আকর্ষণীয় খবর আসছে।

আইএফএ-এর কাছে আগেই ফার্স্ট ডিভিশনের লিগে খেলার জন্য আবেদন করা হয়েছিল ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের তরফে। এমপি কাপে খেলা ডায়মন্ড ফুটবল ক্লাব আবির্ভাবেই রীতিমতো সাড়া ফেলতে চলেছে। ক্লাবের চিফ পেট্রন বা প্রধান পৃষ্ঠপোষকের নাম যে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সচিব পদে রয়েছেন প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য। সভাপতি পদে রয়েছেন গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়। দলের কোচ করা হয়েছে কৃষ্ণেন্দু রায়কে। সূত্রের খবর এই ক্লাবকে‘ডায়মন্ডহারবার ফুটবল ক্লাব’ নামেই হয়তো লিগে খেলতে দেখা যাবে।

আইএফএ সূত্রের খবর, রাজ‍্য ফুটবল নিয়ামক সংস্থার পদাধিকারীদের সঙ্গে অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের নিজেরও এ বিষয়ে কথা হয়েছে। নিয়ম মেনেই লিগ খেলতে চেয়ে আবেদন পত্র জমাও দেওয়া হয়েছে। আইইএফএ-এর অনুমতি পাওয়াটাই এখন শুধু সময়ের অপেক্ষা। কোচ হিসেবে নিযুক্ত হয়েই ফুটবলার বাছাইয়ে পুরোদস্তুর নেমে পড়েছেন ময়দানের প্রাক্তনী কৃষ্ণেন্দু রায়।

ক্লাব সূত্রে খবর, ক্লাবের জন্য মাঠ বাছাই করা চূড়ান্ত হয়ে গিয়েছে। জানা গিয়েছে, বাটানগর মাঠকেই হোম গ্রাউন্ড করে ফার্স্ট ডিভিশনে খেলতে নামবে ডায়মন্ড হারবার ক্লাব। আর আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের মঞ্চ ধরা হয়েছে পয়লা বৈশাখের বারপুজোর অনুষ্ঠানকে। সবমিলিয়ে এখন ডায়মন্ড হারবারে তৎপরতা তুঙ্গে। সূত্রের খবর, পয়লা বৈশাখ বারপুজো করে অনুশীলন শুরু করছে ক্লাব। এমপি কাপের ভাল ফুটবলাররা যেমন সেই টিমে জায়গা পেতে পারে, তেমনই গোটা রাজ্য থেকেই স্কাউটিংও করা হচ্ছে। ভিন রাজ্যের ভাল ফুটবলার নেওয়ারও পরিকল্পনা রয়েছে ক্লাবের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Football, #abhishek banerjee

আরো দেখুন