রাজ্য বিভাগে ফিরে যান

‘মৃতদেহ নিয়ে রাজনীতি করা হচ্ছে’, বগটুইকান্ডে বিরোধীদের তীব্র আক্রমণ মমতার

March 27, 2022 | < 1 min read

বগটুইকাণ্ড নিয়ে বিরোধীদের তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় গভীর ষড়যন্ত্র ছিল বলে দাবি করেন তিনি। একইসঙ্গে তদন্তে সিবিআইকে সবরকম সাহায্য় করা হবে বলে আশ্বাসও দিয়েছেন মমতা।

রবিবার শিলিগুড়ি সংলগ্ন বাগডোগরার গোঁসাইপুরে সভায় যোগ দিয়ে মমতা বলেন, ‘বগটুইয়ের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। এই ঘটনায় যেই উপপ্রধান খুন হয়েছেন, তিনি তৃণমূলের। যাঁদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে, তাঁরাও তৃণমূলের লোক। এদিকে, গ্রেপ্তারও করা হয়েছে তৃণমূলের লোককে। পুলিশের ভুল ছিল। তাই ব্যবস্থাও নেওয়া হয়েছে। ঘটনায় সিবিআই তদন্ত করা হচ্ছে, ভালো। সিবিআইকে সবরকম সাহায্য় করা হবে।’

মুখ্যমন্ত্রীর কথায়, ‘মৃতদেহ নিয়ে রাজনীতি করছে কয়েকটি রাজনৈতিক দল। উন্নাও, হাথরস, লখিমপুরের ঘটনায় এখনও বিচার হয়নি। সেখানে সিবিআই নামানো হয়নি। অসমে এনআরসি নিয়ে কত লোকের মৃত্যু হল, দিল্লিতে কত লোক মারা গেল। কেউই বিচার পাননি। ত্রিপুরা, অসম, উন্নাও, দিল্লির হিংসায় আমাদের প্রতিনিধি দলকে ঢুকতে দেওয়া হয়নি। নেতাইকাণ্ডে এখনও বিচার হয়নি। পাঁচটা আঙুল সমান হয় না। সব জায়গাতেই ভালো-খারাপ আছে। বাংলা সবচেয়ে শান্তির জায়গা।’

রবিবার বাগডোগরায় নেমে সরাসরি গোঁসাইপুরের উপনগরী ময়দানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে অংশ নেন মুখ্যমন্ত্রী। সেখানে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা প্রদান করা ছাড়াও বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠান শেষেই তিনি দার্জিলিং রওনা হয়ে যাবেন।

একগুচ্ছ সরকারি পরিষেবা আনুষ্ঠানিকভাবে দেওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী বেশ কিছু প্রশাসনিক বৈঠকও করতে পারেন। তবে, তার সবটাই পাহাড়ে। মঙ্গলবার ম্যালের চৌরাস্তায় সরকারি কর্মসূচি রয়েছে। পাহাড়ের একাধিক রাজনৈতিক নেতার সঙ্গে তাঁর কথা হতে পারে। তাঁদের মধ্য়ে অন্যতম অজয় এডওয়ার্ড। এই সফরে মুখ্যমন্ত্রী পাহাড়ের উন্নয়ন বোর্ডগুলির সঙ্গেও বৈঠক করতে পারেন। আগামী বৃহস্পতিবার পর্যন্ত তাঁর পাহাড়ে থাকার কথা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bagtui

আরো দেখুন