রাজ্য বিভাগে ফিরে যান

বয়ানে অসঙ্গতি বলেই কী আনিসের বাবার নারকো টেস্ট করাতে চায় সিট?

March 27, 2022 | 2 min read

দেড় মাস হতে চলল তবে আমতার যুবনেতা আনিস খানের মৃত্যর কোনও কিনারা করতে পারেনি পুলিশ বা বিশেষ তদন্তকারী দল। আর এরই মাঝে অনবরত সিবিআই তদন্তের দাবি তুলে আসছেন আনিসের বাবা সালেম খান। এই পরিস্থিতিতে আনিসের বাবার নাকি নারকো টেস্ট করাতে চেয়েছিলেন তদন্তকারীরা। তবে সালেম খান তাতে রাজি হননি বলে জানা গিয়েছে। পাশাপাশি সালেম খানের স্পষ্ট বক্তব্য, ‘কয়লাকাণ্ডে যে জ্ঞানবন্ত সিংকে সিবিআই তলব করেছে, সেই তাঁকেই সিট-এর নেতৃত্বে রাখা হয়েছে। এহেন জ্ঞানবন্ত সিংকে কীভাবে ভরসা করব আমি?’ আনিসের বাবার দাবি, ‘সিট-এর তদন্ত পরক্রিয়ার উপর আমার ভরসা নেই। আমি সিবিআই তদন্ত চাই।’

জানা গিয়েছে, এক ফটোগ্রাফার সমেত মোট সাতজন তদন্তকারী অফিসার শনিবার গিয়েছিলেন আনিস খানের বাড়িতে। প্রায় দুই ঘণ্টা আনিসের বাড়িতে ছিলেন তাঁরা। বিভিন্ন জায়া মেপে দেখেন তাঁরা। কীভাবে আনিস খান উপর থেকে নিচে পড়ে থাকতে পারেন, তা খতিয়ে দেখার চেষ্টা করেন তদন্তকারীরা। পাশাপাশি সালেম খানের সঙ্গেও কথা বলেন তাঁরা।

এদিকে সালেম খান জানান, সিট তাঁর নারকো টেস্ট করাতে চেয়েছে। এর ফলে প্রশ্ন ওঠে, সালেম খানের কোনও বয়ানে কি অসঙ্গতি খুঁজে পেয়েছেন তদন্তকারীরা? এদিকে আনিসের পরিবারের আইনজীবী ইমতিয়াজ আহমেদ জানিয়েছেন, এর আগেও সালেম খানের নারকো টেস্ট করাতে চেয়েছিলেন তদন্তকারীরা। প্রসঙ্গত, আনিসের মৃত্যুতে রাজ্য পুলিশের মুখ পুড়েছিল। সেই পরিস্থিতি সামাল দিতে বিশেষ তদন্তকারী দল গঠিত করা হয়। তবে সেই দলও এখনও এই মৃত্যুর কোনও সূত্র বের করতে পেরেছে কি না জানা যায়নি। এদিকে আনিস খানের ময়না তদন্তের দ্বিতীয় রিপোর্ট ইতিমধ্যেই এসে গিয়েছে। তাতে দেখা গিয়েছে, আনিসের মাথায় গভীর ক্ষত রয়েছে। শরীরে বেশ কিছু হাড় ভাঙা ছিল। তবে এর থেকেও এটা স্পষ্ট হয়নি যে আনিস ছাদ থেকে দুর্ঘটনাবশত পড়ে গিয়েছিল, নাকি তাঁকে কেউ ধাক্কা মেরে ফেলে দিয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Anis Khan, #salem khan, #Anis Khan death case

আরো দেখুন