রাজ্য বিভাগে ফিরে যান

বনধ ‘সফল’ করতে গিয়ে ট্রেন থেকে ছিটকে গেলেন বামকর্মী, অল্পের জন্য প্রাণরক্ষা

March 28, 2022 | < 1 min read

বন্‌ধের সকালে বড়সড় দুর্ঘটনার থেকে রক্ষা পেলেন এক বাম কর্মী। ট্রেনের চালক তড়িঘড়ি ব্রেক কষায় বাঁচল প্রাণ। ঘটনাটি ঘটেছে হাওড়ার উলুবেড়িয়ায় (Uluberia)। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

মোদী সরকারের একাধিক নীতির বিরোধিতায় ২৮ ও ২৯ মার্চ অর্থাৎ সোম ও মঙ্গলবার বন্‌ধের ডাক দিয়েছে বামেরা (Left Front)। জনজীবনে যাতে ধর্মঘটের প্রভাব না পড়ে সেদিকে নজর রেখেছে রাজ্য। তা সত্ত্বেও সোমবার সকাল থেকেই বাংলার বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসছে অশান্তির ছবি। বিভিন্ন জায়গায় রেললাইনে অবরোধ করেন বামেরা। লাইনে শুয়ে পড়েন তাঁরা। উলুবেড়িয়ায় ট্রেন রুখতে গিয়েই দুর্ঘটনার মুখে পড়ছিলেন এক বন্‌ধ সমর্থক। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই মুহূর্তের ভিডিও। যা দেখে শিউরে উঠছেন সকলে।

কী রয়েছে ভিডিওতে? সেখানে দেখা যাচ্ছে, দূর থেকে ছুটে আসছে ট্রেন। উলটোদিকে বামেদের পতাকা নিয়ে দাঁড়িয়ে বেশ কয়েকজন। পরক্ষণেই দেখা যায়, এক যুবক পতাকা কাঁধে চালককে বাধা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ব্রেক না কষে এগিয়ে যায় ট্রেন। ফলে ছিটকে পড়ে যান ওই বাম সমর্থক। অল্পের জন্য প্রাণে বেঁচে যান ওই যুবক। বিষয়টি টের পেয়েই ট্রেন থামান চালক। জানা গিয়েছে, সামান্য জখম হয়েছেন ওই বামকর্মী।

উল্লেখ্য, বেলা বাড়তেই আরও জোরালো হচ্ছে বন্‌ধ সমর্থনে বাম কর্মী-সমর্থকদের বিক্ষোভ। জাতীয় সড়কে চলছে বিক্ষোভ। আটকে পড়ছে বাস, অটো। প্রবল সমস্যায় পড়ছেন নিত্য যাত্রীরা। বহু জায়গায় দোকানপাট বন্ধ। কোথাও আবার জোরপূর্বক বন্ধ করা হয়েছে দোকান। তবে বেশ কিছু জায়গায় স্বাভাবিক জনজীবন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Left Front, #Cpim

আরো দেখুন