দেশ বিভাগে ফিরে যান

কোভিড আক্রান্ত ইজরায়েলের প্রধানমন্ত্রী! ভারত সফর বাতিলের সম্ভাবনা

March 29, 2022 | < 1 min read

করোনা আক্রান্ত ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (Naftali Bennett)। চিকিৎসকদের পরামর্শ মতে নিভৃতবাসে রয়েছেন তিনি। মনে করা হচ্ছে, শারীরিক অসুস্থতার জেরে আগামী ৩ এপ্রিল পূর্বনির্ধারিত ভারত সফর বাতিল করবেন বেনেট।

জানা গিয়েছে, সোমবার প্রধানমন্ত্রী বেনেটের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। প্রধানমন্ত্রী দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “এই মুহূর্তে প্রধানমন্ত্রীর বিশেষ কোনও শারীরিক সমস্যা নেই। তিনি বাড়ি থেকেই কাজকর্ম চালিয়ে যাবেন।” বলে রাখা ভাল, রবিবার আমেরিকার বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী বেনেট। ‘ইজরায়েল টাইমস’ সূত্রে খবর, সেই সময় বেনেটের মুখে কোনও মাস্ক ছিল না।

এদিকে, আগামী ৩ এপ্রিল ভারত সফরে আসার কথা রয়েছে ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের। কিন্তু করোনা আক্রান্ত হওয়ায় তিনদিনের ওই সফর ঘিরে প্রশ্ন তৈরি হয়েছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই ‘বন্ধু’ প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদির (PM Narendra Modi) আমন্ত্রণে ভারত সফরে আসার কথা ঘোষণা করেন বেনেট। সফর কালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে তাঁর। পাশাপাশি, ভারতের ইহুদি সম্প্রদায়ের সঙ্গেও আলাপচারিতার কথা রয়েছে বেনেটের।

উল্লেখ্য, ইজরায়েলের প্রধানমন্ত্রী পদে আসীন হওয়ার পর বেনেটের সঙ্গে ২০২১ সালে অক্টোবরে গ্লাসগোয় রাষ্ট্রসংঘের পরিবেশ সংক্রান্ত বৈঠকে মোদির সাক্ষাৎ হয়। বৈঠকের পাশাপাশি দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়েছিল। সেইসময়ই বেনটেকে ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন মোদি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Corona Virus, #Israel, #Naftali Bennett

আরো দেখুন