কলকাতা বিভাগে ফিরে যান

এসি চালাতে মাত্রাতিরিক্ত চার্জ চাইছেন চালকরা, ক্ষোভ যাত্রীদের, কী বলছে ওলা উবের?

March 29, 2022 | < 1 min read

কলকাতায় সবে গরম পড়া শুরু করেছে। আর সেই সুযোগকে পুরো দস্তুর কাজে লাগাতে মাঠে নেমে পড়েছেন Ola, Uber চালকেরা। কলকাতায় ক্যাব চালকদের বিরুদ্ধে অভিযোগ যাত্রীদের কাছ থেকে AC-র জন্য আলাদা চার্জ করছেন তাঁরা। ফলে যাত্রা শুরুতে যে ভাড়া যাত্রীর মোবাইলে দেখা যাচ্ছে, তা যাত্রা শেষে গিয়ে হচ্ছে প্রায় দেড়গুণ। আর এই নিয়েই বেঁধেছে বিতর্ক।

যাত্রীদের দাবি, Ola, Uber উভয় কোম্পানির কলকাতার চালকেরাই AC চালাতে 25 থেকে 30 শতাংশ অতিরিক্ত টাকা চার্জ করছে। যা কিনা ক্যাবে ওঠার পর তাঁদেরকে বলা হচ্ছে। সেই অতিরিক্ত টাকা যোগ হচ্ছে ভাড়ার সঙ্গে। ফলে অ্যাপে না দেখালেও সেই টাকা দিতে হচ্ছে যাত্রীকে।

রাইড চালু হওয়ার পর থেকে 25 কিমি দূরত্বের ক্ষেত্রে AC চালালে নেওয়া হচ্ছে অতিরিক্ত 50 টাকা। আবার 25 কিমির বেশি থেকে 50 কিমি পর্যন্ত AC চার্জ নেওয়া হচ্ছে ভাড়ার উপর অতিরিক্ত 100 টাকা।

Ola-Uber কী বলছে?

এ প্রসঙ্গে কোম্পানিগুলি জানাচ্ছে তাঁরা AC চালানোর জন্য মোটেই অতিরিক্ত চার্জ আদায় করে না। কোম্পানিগুলি দীর্ঘদিন থেকেই এ বিষয়ে নিজেদের বক্তব্য স্পষ্ট করে জানিয়েছে। Uber-এর এক আধিকারিক জানিয়েছেন, রাইড চলাকালীন AC অন করার জন্য Uber আলাদা করে কোনও টাকা চার্জ করে না। কোনও চালক যদি AC অন করতে না চান, তবে তাঁর বিরুদ্ধে কোম্পানি ব্যবস্থা নিতে পারে। এ প্রসঙ্গে Ola- র সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে কোম্পানির তরফে কোনও কিছুই জানানো হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uber, #Ola

আরো দেখুন