খেলা বিভাগে ফিরে যান

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং-এ অবনতি রোহিত-কোহলিদের, জায়গা ধরে রাখলেন অশ্বিন

March 31, 2022 | < 1 min read

আইসিসি (ICC) টেস্ট ক্রমতালিকায় নিচে নেমে গেলেন টিম ইন্ডিয়ার দুই স্তম্ভ রোহিত শর্মা এবং বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার তারকারা আইপিএলে (IPL 2022) খেলতে ব্যস্ত থাকায় অন্যদের থেকে ক্রমতালিকায় তাদের পিছিয়ে পড়তে হচ্ছে। যদিও ভারতীয় দলের বোলাররা নিজেদের জায়গা ধরে রাখতে পেরেছেন।

আইসিসির সর্বশেষ টেস্ট Ranking অনুযায়ী টেস্টে ব্যাটারদের তালিকায় ভারত অধিনায়ক নেমে গিয়েছেন অষ্টম স্থানে। এর আগে তিনি ছিলেন সপ্তম স্থানে। অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা রোহিতের (Rohit Sharma) উপরে উঠে গিয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্সের জেরে একলাফে ৬ ধাপ উঠে সপ্তম স্থানে রয়েছেন খোয়াজা। টেস্ট ক্রমতালিকায় প্রথম দশে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ৭৪২ রেটিং পয়েন্ট নিয়ে তিনি দশম স্থানে রয়েছেন। এর আগে তিনি ছিলেন নবম স্থানে।

আইসিসি বোলারদের ক্রমতালিকায় আগের মতোই প্রথম দশে রয়েছেন দুই ভারতীয়। রবিচন্দ্রন অশ্বিন ধরে রেখেছেন দ্বিতীয় স্থান। বুমরাহও (Jasprit Bumrah) আগের মতো রয়েছেন চতুর্থ স্থানে। অন্যদিকে অল-রাউন্ডারদের তালিকায় এখনও শীর্ষে জাদেজা। আইসিসি ওয়ানডে ক্রমতালিকায় বিরাট কোহলি রয়েছেন দ্বিতীয় স্থানে। রোহিত শর্মা উঠে এসেছেন চতুর্থ স্থানে। বোলারদের ক্রমতালিকায় প্রথম দশে রয়েছেন শুধু জশপ্রীত বুমরাহ। তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে।

এই মুহূর্তে টিম ইন্ডিয়ার সব সদস্যই আইপিএল খেলতে ব্যস্ত। স্বভাবতই ভারত আগামী প্রায় দু’মাস কোনও টেস্ট সিরিজ খেলবে না। কিন্তু ভারত যখন আইপিএলে ব্যস্ত তখনও পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ চলছে। খেলছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডও। যার ফলে আগামী দিনে ভারতীয় তারকাদের আইসিসি ক্রমতালিকায় আরও পিছিয়ে পড়ার সম্ভাবনা আছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Virat Kohli, #Cricket, #BCCI, #Rohit Sharma

আরো দেখুন