খেলা বিভাগে ফিরে যান

রানের পাহাড় বানিয়েও শেষ রক্ষা হলনা ধোনিদের, ৬ উইকেটে জিতল লখনউ

March 31, 2022 | < 1 min read

রুদ্ধশ্বাস ম্যাচে এভিন লিউইসের ঝোড়ো ইনিংসের দাপটে শেষ ওভারে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস। আইপিএলে প্রথম জয় পেল তারা। প্রথমে কুইন্টন ডি’কক এবং পরে লিউইসের ৫৫ রানের ইনিংস এনে দিল জয়।

আজ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে লিগ টেবলের সাত ও আট নম্বরে থাকা দুই দলের লড়াই। দুটি দলই এ বারের আইপিএলে একটি করে ম্যাচে খেলেছিল।

টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন লোকেশ রাহুল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১০ রান তোলে জাডেজার চেন্নাই। চেন্নাইয়ে প্রতি ম্যাচেই দুরন্ত খেলছেন রবিন উথাপ্পা। বৃহস্পতিবারও তাঁর ব্যাট থেকে বেরোল ২৭ বলে ৫০ রানের ইনিংস,যাতে ছিল আটটি চার এবং একটি ছয়। যোগ্য সঙ্গত দেন মইন আলি। তিনি ২২ বলে ৩৫ রান করেন। পাওয়ার প্লে-তেই স্কোরবোর্ডে ৭৩ রান উঠে যায় চেন্নাইয়ের।

দলের রান একশো পেরনোর পরেই ফিরে যান মইন। তার পরেও যে চেন্নাইয়ের রান দুশো পেরল, তার পিছনে কৃতিত্ব শিবম দুবের। তিনি ৩০ বলে ৪৯ রান করে গেলেন। পরের দিকে অম্বাতি রায়ডু ২৭ করেন। দুবে ফেরার পর ক্রিজে নেমে পর পর দু’বলে ছয় এবং চার মেরে গ্যালারি মাতিয়ে দেন মহেন্দ্র সিংহ ধোনি।

চেন্নাইয়ের থেকেও ভাল শুরু করে লখনউ। আগের ম্যাচে প্রথম বলেই ফিরে গিয়েছিলেন কেএল রাহুল। বৃহস্পতিবার কুইন্টন ডি’ককের সঙ্গে প্রথম উইকেটেই তুলে দিলেন ৯৯ রান। ডোয়েন প্রিটোরিয়াসের বল পুল করতে গিয়ে ৪০ রানে ফেরেন তিনি। কিছুক্ষণ পরেই ফেরেন মণীশ পান্ডেও। তবে ডি’ককের সৌজন্যে রানের গতি এগোতে থাকে। ৬১ রান করেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #Chennai Superkings, #Lucknow super giants

আরো দেখুন