রাজ্য বিভাগে ফিরে যান

মোদীর নামে ঘুঁটে প্রধানমন্ত্রীর বাড়িতেই পাঠিয়ে মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, কারা করল জানেন?

April 1, 2022 | < 1 min read

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে ঘুঁটে! সেই ঘুঁটের ব্র্যান্ডিং করে বিশেষ মোড়কে মুড়ে পাঠানো হল স্বয়ং প্রধানমন্ত্রীর বাড়িতে। তাঁরই রান্নাঘরে ব্যবহারের জন্য।

কেন্দ্রে মোদী সরকারের অধীনে তেল ও রান্নার গ্যাসের দামে যে সাম্প্রতিক বৃদ্ধি তার প্রতিবাদ জানিয়েই এই বিকল্প জ্বালানি ব্যবহার করার প্রস্তাব দিয়েছেন তৃণমূলের এক যুবনেতা কুন্তল ঘোষ। তিনি জানিয়েছেন, রান্নার গ্যাস, পেট্রোলের মতো জ্বালানি দুর্মূল্য হলেও মোদীর নামে ঘুঁটে বেশ সহজলভ্য। অর্ডার দিলে বাড়িতে বসেই পাওয়া যাবে সস্তার এই জ্বালানি। তবে সাধারণ মানুষ সেই সুবিধা পাওয়ার আগে তিনি খোদ প্রধানমন্ত্রীকেই তাঁর নামে তৈরি ঘুঁটে পাঠিয়েছেন। ডাক যোগে মোদীর নামের সেই ঘুঁটে ইতিমধ্যেই রওনা হয়েছে প্রধানমন্ত্রী বাসভবনের ঠিকানায়।

সাধারণ উপাদানগত কোনও ফারাক নেই মোদী ছাপ ঘুঁটের। কাজও সেই একই। তবে এ ঘুঁটের বিশেষত্ব মোড়কে। ঘুঁটের উপর আঠা দিয়ে সাঁটা কাগজে ব্র্যান্ডিং করা হয়েছে জ্বালানির। তাতে লেখা ‘মোদী মার্কা খাঁটি ঘুঁটে’। সঙ্গে একটি কার্টুন চিত্র। যার সঙ্গে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখের বেশ মিলও খুঁজে পাওয়া যায়।

মোদীর নামে ঘুঁটে বানানোর পক্ষে কুন্তলের যুক্তি, ‘‘প্রধানমন্ত্রী তো সাধারণ মানুষেরই প্রতিনিধি। মানুষের দুঃখে তাঁর প্রাণ কাঁদে, এমনটা প্রায়ই বলেন তিনি। তাই গ্যাসের মূল্যবৃদ্ধি থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতেই তাঁর নামে ঘুঁটে। প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়েই তাঁর নামে ব্র্যান্ড! ফোনে অর্ডার দিলেই ঘরে বসে মিলবে মোদী ছাপ ঘুঁটে!’’ প্রধানমন্ত্রীকে ঘুঁটে পাঠিয়ে কুন্তল বলেছেন, ‘‘উনিও নাহয় নিজের নামের ঘুঁটে জ্বালাবেন। একদম দেশি প্রোডাক্ট, মেড ইন ইন্ডিয়া।’

TwitterFacebookWhatsAppEmailShare

#PM Modi, #fuel price hike, #Cow dung, #Modi brand

আরো দেখুন