রাজ্য বিভাগে ফিরে যান

এবার অ্যাপ ক্যাবের ভাড়া নিয়ন্ত্রণে বিধানসভায় নয়া বিল আনছে রাজ্য সরকার

April 2, 2022 | < 1 min read

এক ধাক্কায় অনেকটাই ভাড়া বাড়িয়েছে উবের। কিলোমিটার প্রতি ১৪ টাকা। পরিবহন দপ্তরের সঙ্গে বৈঠকের পরেও সুরাহা মেলেনি। তবে ফের উবের অ্যাপ ক্যাব (App Cab) সংস্থার সঙ্গে এই বিষয়ে বৈঠকে বসতে চলেছে পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। অন্যদিকে, অ্যাপ ক্যাবের ভাড়া নিয়ন্ত্রণের জন্য এবার বিধানসভায় নতুন বিল আনতে চলেছে রাজ্য সরকার।

সূত্রের খবর, আগামী ৬ এপ্রিল, বুধবার উবের অ্যাপ ক্যাব সংস্থার সঙ্গে বৈঠকে বসবেন পরিবহন মন্ত্রী। সংস্থার বক্তব্য, পেট্রল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জেরে ভাড়া বাড়াতে বাধ্য হয়েছে। কিন্তু তার মাশুল গুনতে হচ্ছে সাধারণ মানুষকে।

এই বিষয় নিয়ে উদ্বিগ্ন রাজ্য সরকার। এবার অ্যাপ ক্যাব সংস্থার লাগামহীন ভাড়া নিয়ন্ত্রণের জন্য আগামী বিধানসভায় বিল আনতে চলছে রাজ্য সরকার। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথাই জানান রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।

অন্যদিকে, বেসরকারি বাসের ক্ষেত্রে লাগামহীন ভাড়া নেওয়ার অভিযোগ উঠছে। অনেক বাসই রাস্তায় নামাচ্ছে না। এবার তাদের জন্যও উদ্যোগ নিতে চলেছে রাজ্য সরকার। ফিরহাদ হাকিম এদিন জানান, সিএনজি ও ব্যাটারি যান আনছি। ভাড়া বাড়ানোটা তো একমাত্র উপায় নয়। এরপর যদি হাজার টাকা পেট্রলের দাম হয়ে যায় তখন কীভাবে চলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#firhad hakim, #West Bengal Assembly, #App Cab, #Kolkata

আরো দেখুন