বিনোদন বিভাগে ফিরে যান

অস্কারমঞ্চে ক্রিস রক-কে চড় মারার জের, ফিল্ম অ্যাকাডেমি ছাড়লেন অনুতপ্ত উইল স্মিথ

April 2, 2022 | 2 min read

সঞ্চালক ক্রিস রককে (Chris Rock) চড় মেরে অস্কারের মঞ্চে শোরগোল ফেলে দিয়েছেন উইল স্মিথ (Will Smith)। নিজের কৃতকর্মের জন্য ইতিমধ্যেই ক্ষমা চেয়েছেন তিনি। এবার হলিউডের ফিল্ম অ্যাকাডেমির সদস্যপদ ছাড়লেন অস্কারজয়ী অভিনেতা।

অস্কারের (Oscar 2022) মঞ্চে সঞ্চালনা করার সময়ে নানা রকম রসিকতা করছিলেন কমেডিয়ান ক্রিস রক।  হঠাৎই উইল স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেটকে (Jada Pinkett Smith) নিয়ে রসিকতা শুরু করে দেন ক্রিস। উইল স্মিথের স্ত্রী জাডা অ্যালোপেশিয়া নামে একটি রোগে আক্রান্ত। যার ফলে স্মিথের স্ত্রীয়ের মাথায় চুল অনেকটাই কম। সেই প্রসঙ্গ তুলেই রসিকতা করেছিলেন ক্রিস। যা একেবারেই মেনে নিতে পারেননি উইল স্মিথ। সঙ্গে সঙ্গে স্টেজে উঠে চড় মারেন সঞ্চালকের গালে।

ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। কেউ স্মিথের পক্ষ নেন, কেউ আবার তাঁর মতো তারকার এমন আচরণের সমালোচনা করেন। তবে স্মিথ প্রকাশ্যে পোস্ট দিয়ে ক্রিসের কাছে ক্ষমা চান। ”হিংসা সব সময়ই বিষাক্ত ও ধ্বংসাত্মক। গতকাল রাতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে আমার আচরণ ছিল ক্ষমার অযোগ্য ও অগ্রহণীয়। রসিকতা কৌতুক আমাদের পেশার অঙ্গ। কিন্তু জাডার শারীরিক অবস্থা নিয়ে রসিকতা আমার কাছে সহ্যেরও অতীত ছিল। আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম”, লেখেন অস্কারজয়ী অভিনেতা।  

এবার এই ঘটনার জেরে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের (Academy of Motion Picture Arts and Sciences) সদস্যপদ ছাড়লেন স্মিথ।  ক্রিস রককে চড় মারার ঘটনাকে অত্যন্ত মর্মান্তিক, দুঃখজনক এবং ক্ষমার অযোগ্য অপরাধ আখ্যা দিয়ে পদত্যাগ করেন তিনি। স্মিথ জানান, ক্রিসকে চড় মেরে তিনি অ্যাকাডেমির বিশ্বাস ভেঙেছেন। অন্যান্য মনোনীত এবং পুরস্কারজয়ীদের অনুষ্ঠানের আনন্দ থেকে বঞ্চিত করেছেন। এর জন্য সমস্তরকম শাস্তি তিনি মাথা পেতে নিতে প্রস্তুত বলেও জানান হলিউড তারকা। 

এ বিষয়ে কথা বলতে গিয়ে এক সংবাদমাধ্যমকে অ্যাকাডেমির প্রেসিডেন্ট ডেভিড রুবিন জানান, উইল স্মিথের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। শোনা যাচ্ছে, এরপর অভিনেতাকে কিছু নিষেধাজ্ঞার মুখে পড়তে হতে পারে। অ্যাকাডেমির পরবর্তী বৈঠক ১৮ এপ্রিল। সেদিনই উইল স্মিথের বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে বলে খবর। এদিকে হলিউডে জোর গুঞ্জন, ঘটনার পরই নাকি উইল স্মিথের গ্রেপ্তারির সম্ভাবনা ছিল। ক্রিস অভিযোগ জানাতে চাননি বলেই নাকি অভিনেতার বিরুদ্ধে কোনও আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Oscar 2022, #Will Smith

আরো দেখুন