আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

ইমরান খানের উস্কানির জের? লন্ডনে আক্রান্ত নওয়াজ শরিফ

April 3, 2022 | < 1 min read

আস্থা ভোটের আদেই অনুগামীর রাস্তায় নামার ডাক দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। যা দেখে ওয়াকিবহাল মহল আশঙ্কা প্রকাশ করেছিল, যে পাক প্রধানমন্ত্রী কার্যত অশান্তিতে ইন্ধন দিচ্ছেন। তাঁদের আশঙ্কাই সত্যি হল। অভিযোগ, লন্ডনে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আক্রান্ত হয়েছেন। তাও আবার ইমরানের দল পাকিস্তানের তেহরকি-ই-ইনসাফের (PTI) সদস্যের হাতে। এর পরই ইমরান খানের গ্রেপ্তারির দাবিতে সরব হয়েছেন নওয়াজকন্যা মরিয়ম।

রবিবার পাকিস্তানের সংসদে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ হতে চলেছে। তার আগে অনুগামীদের পথে নেমে প্রতিবাদ দেখানোর আহ্বান জানিয়েছিলেন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, এর পরই আক্রান্ত হন বর্তমানে লন্ডন নিবাসী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। শনিবার পশ্চিম লন্ডনের একটি রেস্তরাঁয় বচসা বাঁধে। পরে তা হাতাহাতি পর্যন্ত গড়ায়। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে বাঁচাতে গিয়ে জখম হন তাঁর দেহরক্ষীও বলে দাবি। অভিযোগ, ইমরানের দলের সদস্যের হাতেই আক্রান্ত হয়েছেন নওয়াজ। এর পরই ইমরানের দল বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠছে। 

এই ঘটনার পরই ইমরানের গ্রেপ্তারির দাবিতে সরব নওয়াজকন্যা মরিয়ম। তিনি জানান, শাসকদলের যারা অশান্তি ছড়াতে চাইছে তাদের জেলবন্দি করা উচিত। রাষ্ট্রদ্রোহ, উসকানির অভিযোগ ইমরান খানকে গ্রেপ্তার করা প্রয়োজন। ওদের কেউ যেন ছাড়া না পায়। উল্লেখ্য, আস্থা ভোটে ইমরান পরাজিত হলে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কুরসিতে বসবেন নওয়াজের ভাই শাহবাজ শরিফ। 

প্রসঙ্গত, আস্থাভোটের একদিন আগে দিনভর ‘ভিকটিম কার্ড’ খেলে গেলেন ইমরান। এদিন সাধারণ নাগরিক তথা পাক যুবসমাজের জন্য একাধিকবার বার্তা দিয়েছেন ইমরান। অভিযোগ করেছেন, তাঁর সরকার ফেলতে ষড়যন্ত্র চলছে। পাকিস্তানের ‘কাপ্তান’ বার্তা দিয়েছেন, তাঁর সঙ্গে যা হচ্ছে সেটা তিনি মেনে নিতে রাজি নন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #imran khan, #nawaz sharif

আরো দেখুন