খেলা বিভাগে ফিরে যান

চেন্নাইকে দুরমুশ করে ৫৪ রানে জিতল পঞ্জাব, আইপিএলে হারের হ্যাটট্রিক ধোনিদের

April 3, 2022 | 2 min read

ছবি সৌজন্যেঃ পঞ্জাবের টুইটার হ্যান্ডেল

আইপিএলে পর পর তিন ম্যাচে হারল চেন্নাই সুপার কিংস। পঞ্জাব কিংসের বিরুদ্ধে হতাশ করলেন ব্যাটাররা। শিবম দুবে ছাড়া অন্য কেউ রান পেলেন না। পঞ্জাবের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে একের পর এক উইকেট পড়ল। শেষ পর্যন্ত ৫৪ রানে ম্যাচ হারল চেন্নাই। অন্য দিকে আইপিএলে কলকাতার কাছে হারের পরে ফের জয়ে ফিরল পঞ্জাব।

ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক ময়ঙ্ক অগ্রবালের উইকেট হারায় পঞ্জাব। রান পাননি ভানুকা রাজাপক্ষ। শিখর ধবনের সঙ্গে ভুল বোঝাবুঝি ও তার পরে মহেন্দ্র সিংহ ধোনির ক্ষিপ্রতায় রান আউট হন তিনি। দুই উইকেট পড়ে যাওয়ার পরে ধবনের সঙ্গে জুটি বাঁধেন লিয়াম লিভিংস্টোন। দু’জনে মিলে দ্রুত রান তুলছিলেন। আক্রমণাত্মক ব্যাটিং করেন ইংল্যান্ডের অলরাউন্ডার। মুকেশ চৌধরীর এক ওভারে ২৬ রান ওঠে।

ওভার প্রতি ১০-এর বেশি রান আসছিল। অর্ধশতরান করেন লিভিংস্টেন। দেখে মনে হচ্ছিল বড় রান করবে পঞ্জাব। ঠিক তখনই ব্র্যাভোর বলে ৩৩ রান করে আউট হন ধবন। তবে পঞ্জাবকে বড় ধাক্কা দেন চেন্নাইয়ের অধিনায়ক। ৬০ রানের মাথায় রবীন্দ্র জাডেজার বলে অম্বাতি রায়ডুর হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিভিংস্টোন।

তরুণ জীতেশ শর্মা ২৬ রান করেন। কিন্তু বাকিরা রান পাননি। ব্যর্থ হন শাহরুখ খান, ওডিন স্মিথরা। শেষ ৬ ওভারে মাত্র ৩৩ রান ওঠে। ২০ ওভারে ৮ উইকেটে ১৮০ রান করে পঞ্জাব। চেন্নাইয়ের হয়ে ক্রিস জর্ডন ও ডোয়েন প্রিটোরিয়াস ২টি করে উইকেট নেন।
জবাবে রান তাড়া করতে নেমে ফের ব্যর্থ রুতুরাজ গায়কোয়াড়। মাত্র ১ রান করে আউট হন গত মরসুমের কমলা টুপির মালিক। ফর্মে থাকা রবিন উথাপ্পাকে আউট করেন প্রাক্তন নাইট বোলার বৈভব অরোরা। অভিষেকেই নজর কাড়লেন বৈভব। মইন আলিকে শূন্য রানের মাথায় সাজঘরে ফেরান তিনি।

ম্যাচে থাকতে হলে জুটি বাঁধতে হত চেন্নাইয়ের ব্যাটারদের। কিন্তু সেটাই হল না। নিয়মিত ব্যবধানে উইকেট পড়ছিল। অধিনায়ক জাডেজাকে ফেরান অর্শদীপ সিংহ। রায়ডু ওডিন স্মিথের বলে আউট হন। মাত্র ৩৬ রানে ৫ উইকেট পড়ে যায় চেন্নাইয়ের।
এক মাত্র লড়াই করলেন শিবম। বেশ কয়েকটি বড় শট খেলেন তিনি। মাত্র ২৬ বলে অর্ধশতরান করেন এই বাঁ হাতি ব্যাটার। কিন্তু পর পর দু’বলে শিবম ও ব্র্যাভোকে আউট করে পঞ্জাবের জয় নিশ্চিত করে দেন লিভিংস্টোন। শেষ দিকে ধোনি ২৩ রান করলেও কাজে আসেনি। হেরেই মাঠ ছাড়তে হয় চেন্নাইকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#chennai super kings, #Kingseleven punjab, #IPL 2022

আরো দেখুন