রাজ্য বিভাগে ফিরে যান

টানা ১১ দিন পর আবার করোনায় মৃত্যু বাংলায়, একদিনে আক্রান্ত ৩৬ জন

April 3, 2022 | < 1 min read

ফের কাঁটা রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফে। টানা ১১ দিন করোনায় মৃত্যুহীন ছিল বাংলা। কিন্তু রবিবার স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে মহামারীর ছোবলে। সংক্রমিত হয়েছেন ৩৬ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৪৯ জন। সুস্থতার হার ৯৮.৯২ শতাংশ, অপরিবর্তিত। তবে নতুন করে চিন্তা বাড়াল মৃত্যু। একদিনে রাজ্যের ২ জন প্রাণ হারালেন করোনা ভাইরাসের (Coronavirus) ছোবলে। এর আগে টানা ১১ দিন মৃত্যুশূন্য ছিল বাংলা। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, এ নিয়ে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা ২০, ১৭, ৪৯৫।  সুস্থ হয়েছেন ১৯,৯৫,৭১০ জন। আর প্রাণ হারিয়েছেন মোট ২১,১৯৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১,৪৯৪। যার মধ্যে ০.৩০ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

দেশের করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় ১ এপ্রিল থেকে সমস্ত কোভিডবিধি উঠে গিয়েছে। বাংলাও তার ব্যতিক্রম নয়। মহামারীর আইনে যেসব মামলা দায়ের করা হতো, সেসবও এখন বাদ। তবে সতর্কতার জন্য মাস্ক পরা, স্যানিটাইজেশন, শারীরিক দূরত্ব বজায় রাখার মতো ন্যূনতম কয়েকটি স্বাস্থ্যবিধি জারি রয়েছে। তারই মধ্য়ে ২ জনের মৃত্যুতে নতুন করে আর কোনও নিষেধাজ্ঞা জারি করা হবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। চিন্তিত স্বাস্থ্যমহলও।

এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে মাত্র ৫৬ জন ভরতি রাজ্যের বিভিন্ন হাসপাতালে। ৫৩০ জন  রয়েছেন হোম আইসোলেশনে। যে পরিসংখ্যান একেবারেই ন্যূনতম বলে মনে করছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। জুনে কোভিডের চতুর্থ ঢেউ (Fourth wave) আছড়ে পড়ার সতর্কবার্তা দেওয়া হয়েছে। তা মোকাবিলায় জোরদারভাবেই চলছে টিকাকরণ (Corona Vaccination)। ছোটদের টিকা, বয়স্কদের বুস্টার ডোজ দেওয়ার কাজ গোটা দেশের মতো রাজ্যেও চলছে সমানতালে। তবে এসবের মাঝেই ২৪ ঘণ্টায় ২ জন করোনার বলি হওয়ায় নতুন করে চিন্তা বাড়ল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid 19, #corona positive, #Covid Update, #Covid Death

আরো দেখুন