রাজ্য বিভাগে ফিরে যান

ডিভিশন বেঞ্চে এসএসসি মামলা থেকে সরে দাঁড়ালেন আরও এক বিচারপতি

April 5, 2022 | < 1 min read

বেনজির! ব্যক্তিগত কারণ দেখিয়ে এসএসসি মামলায় থেকে অব্যাহতি দিল একের পর এক ডিভিশন বেঞ্চ। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ থেকে সরে দাঁড়ানোর পর মঙ্গলবারও বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চও এই মামলা থেকে সরে দাঁড়াল। ফের প্রধান বিচারপতির এজলাসে দ্বারস্থ আবেদনকারীরা। গোটা ঘটনায় এক বেনজির ঘটনার সাক্ষী থাকল কলকাতা হাইকোর্ট।

সোমবার কলকাতা হাইকোর্টে একই দিনে পর পর ৩ বার মামলা ছাড়ার ঘটনা ঘটে। প্রথমে বিচারপতি হরিশ ট্যান্ডন ডিভিশন বেঞ্চ, এরপর বিচারপতি টি এস শিবাগনানম ডিভিশন বেঞ্চ। তারপর বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ এসএসসি নিয়োগ সংক্রান্ত ১৩ নিয়োগ সংক্রান্ত আপিল মামলা থেকে সরে দাঁড়িয়েছিল। এবার সেই তালিকায় যোগ হল বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চও।আইনজীবীদের মতে, এ এক নজিরবিহীন মামলা ছাড়ার ঘটনা।

গত শুক্রবার কমিটির চার সদস্যকে সিবিআইয়ের মুখোমুখি হতে বলেছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সেই রায়ের বিরুদ্ধে রক্ষাকবচ চেয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেছিলেন উপদেষ্টা কমিটির সদস্যরা। কিন্তু তিনটি ডিভিশন বেঞ্চই ওই মামলা ফিরিয়ে দেয়। মঙ্গলবার বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি বিভাস পট্টনায়কের ডিভিশন বেঞ্চে উঠেছিল মামলাটি। কিন্তু এই বেঞ্চও মামলা থেকে সরে দাঁড়ায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#calcutta high court, #division bench, #Ssc case

আরো দেখুন