রাজ্য বিভাগে ফিরে যান

শুভেন্দুকে সাত দিনের মধ্যে হাজিরা দেওয়ার নোটিস দিল পুলিশ! কেন জানেন?

April 5, 2022 | < 1 min read

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ৭ দিনের মধ্যে হাজিরা দেওয়ার নির্দেশ দিল পূর্ব মেদিনীপুরের হলদিয়ার দুর্গাচক থানার পুলিস। তাঁর বিরুদ্ধে অবৈধভাবে জমায়েত, অতিমারী অবস্থায় জমায়েত, অনুমতি না নিয়ে মিটিং-মিছিল করা, পুলিসের কাজে বাধা দেওয়া প্রভৃতি অভিযোগে ১৬ মার্চ একটি মামলা দায়ের হয়। সেই মামলাতেই শুভেন্দু অধিকারীকে হাজিরা দেওয়ার নোটিস পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট মামলার তদন্তকারী অফিসার শুভেন্দু অধিকারীকে কাঁথি থানার মারফত নোটিস পাঠিয়েছেন। কিন্তু শুভেন্দু অধিকারীর পক্ষে তাঁর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী জানিয়েছেন, এটা অনৈতিক। এইভাবে হাইকোর্টের অর্ডার অমান্য করে পুলিস নোটিস দিতে পারে না। হাইকোর্টের নির্দেশ রয়েছে যে শুভেন্দু অধিকারীকে কোনও মামলায় তাঁর বয়ান রেকর্ড করতে হলে বা কথা বলতে হলে, তাঁর নির্ধারিত সময়ে এবং তাঁর জায়গায় এসে বয়ান রেকর্ড করতে হবে বা জানতে হবে।

অন্যদিকে ইতিমধ্যেই পুলিসের এমন নোটিসে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। শুভেন্দু অধিকারী তরফে তাঁর আইনজীবী জেলা পুলিস সুপার ও সংশ্লিষ্ট মামলার তদন্তকারী অফিসারকে চিঠি পাঠিয়েছেন। তাতে বলা হয়েছে, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শুভেন্দু অধিকারীর সময় ও জায়গা জেনে নেওয়ার কথা। অন্যথায় এই নোটিসের পরিপ্রেক্ষিতে পাল্টা পদক্ষেপ করবেন শুভেন্দু অধিকারী।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal Police, #suvendu adhikari, #notice, #West Bengal

আরো দেখুন