খেলা বিভাগে ফিরে যান

নিয়মভঙ্গের জন্য শাস্তির মুখে পড়তে চলেছেন নীতিশ-বুমরাহ? কোন কারণে?

April 7, 2022 | < 1 min read

সময়টা ভাল যাচ্ছে না কেকেআর তারকা নীতীশ রানার (Nitish Rana)। দল জিতলেও রানার ব্যক্তিগত ফর্ম একেবারেই সন্তোষজনক নয়। প্রথম চার ম্যাচের একটিতেও রান পাননি তিনি। তার উপর আবার চাপল জরিমানার খাঁড়া। বুধবার কেকেআর বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে নিয়মভঙ্গের অভিযোগে রানার ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করেছে আইপিএল (IPL 2022) কর্তৃপক্ষ।

কিন্তু ঠিক কী অন্যায় করেছেন নীতীশ রানা বা জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)? আইপিএলের কোন নিয়ম ভেঙেছেন তিনি? সেটা স্পষ্ট করেনি টুর্নামেন্টের আয়োজকরা। শুধু আইপিএলের তরফে জানানো হয়েছে, “মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে নিয়মভঙ্গের জন্য নীতীশ রানাকে সতর্ক করা হয়েছে এবং তাঁর ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। রানা আইপিএলের ‘লেভেল ওয়ান’ অপরাধের কথা স্বীকারও করে নিয়েছেন।”

একই কথা বলা হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জসপ্রীত বুমরাহ সম্পর্কেও। তবে বুমরাহকে শুধু সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। কোনও জরিমানা করা হয়নি। আইপিএলের তরফে জানানো হয়েছে, “আইপিএলের নিয়মভঙ্গের জেরে জসপ্রীত বুমরাহকে সতর্ক করা হয়েছে। বুমরাহও আইপিএলের ‘লেভেল ওয়ান’ অপরাধের কথা স্বীকারও করে নিয়েছেন।” বস্তুত, এই দুই তারকার জরিমানার মুখে পড়া নিয়ে সমর্থকরাও বিভ্রান্ত। ঠিক কেন তাঁরা শাস্তি পেলেন, সেটা স্পষ্ট হচ্ছে না সমর্থকদের কাছে। কারণ দৃশ্যতই এঁদের কোনও ঝামেলায় জড়াতে দেখা যায়নি। আম্পায়ারদের সঙ্গেও কোনওরকম বিতর্কে জড়াতে দেখা যায়নি দুই তারকাকে। তাহলে কেন এই শাস্তি? বুঝে উঠতে পারছেন না সমর্থকরা।

এদিকে মুম্বইয়ের বিরুদ্ধে অভাবনীয় জয়ের পর কেকেআর কর্ণধার শাহরুখ খান (Shah Rukh Khan) যেন ঘোরের মধ্যে। তিনি টুইট করে বলেছেন, “আমি আন্দ্রে রাসেলের মতো নাচতে চাই। আর প্যাট আমি তোমাকে জড়িয়ে ধরতে চাই। যেভাবে অন্য সকলে তোমাকে জড়িয়ে ধরছে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL 2022, #jasprit bumrah, #Nitish Rana, #KKR vs MI

আরো দেখুন