দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ভিড় ট্রেনের কামরায় সওয়ারি হল বিরাট একটি ঘোড়া! ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

April 8, 2022 | < 1 min read

রাতের ডায়মন্ড হারবার লোকাল। মোটামুটি ভিড়। সেই ভিড়ের মধ্যেই যাত্রীদের গায়ে গা ঠেকিয়ে দাঁড়িয়ে একটি ঘোড়া। ছুটন্ত ট্রেনে নিশ্চল দাঁড়িয়ে সে।

বৃহস্পতিবার রাতে এমন দৃশ্যের সাক্ষী হলেন পূর্ব রেলের ডায়মন্ড হারবার শাখার যাত্রীরা। তাঁদেরই কেউ কেউ ঘোড়ার ট্রেন সফরের ছবি পোস্ট করেছেন নেটমাধ্যমে। মুহূর্তেই সেই ছবি ভাইরাল।

প্রতক্ষ্যদর্শীদের সূত্রে জানা গিয়েছে, বুধবার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর এলাকায় ঘোড়দৌড়ের একটি প্রতিযোগিতা ছিল। সেই প্রতিযোগিতায় অংশ নেন এই ঘোড়ার মালিক। তার পর তিনি ঘোড়া নিয়ে চলে আসেন দক্ষিণ দুর্গাপুর স্টেশনে। ঘোড়া-সহ তিনি রাতের ডায়মন্ড হারবার লোকালে উঠে পড়েন। যাত্রীদের অনেকে আপত্তি জানান। তবে ঘোড়া-মালিক তাতে গা করেননি। পরে নেতড়া স্টেশনে ঘোড়া এবং তার মালিক নেমে যান। প্রসঙ্গত, গরম কালে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায় ফসল কাটার পরে ফাঁকা চাষের জমিতে ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। বছরের পর বছর ধরেই এমনটা হয়ে আসছে। বুধবার বারুইপুরে তেমনই একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।


যাত্রীদের অনেকেই এ বিষয়ে রেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ) বা স্টেশন কর্তৃপক্ষের কোথাও কোনও নজরদারি নেই বলেও অভিযোগ উঠেছে। নেতড়া স্টেশন কর্তৃপক্ষের সঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়। তাঁরা কিছু জানেন না বলে জানিয়েছেন। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তীর কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান, রাত পর্যন্ত এমন কোনও খবরের কথা তাঁর জানা নেই। খোঁজখবর নিয়ে বিষয়টি সম্পর্কে জানাবেন বলে জানিয়েছেন তিনি। তবে রেল যাই বলুক, নেটমাধ্যমে রাতেই ট্রেন চড়া ওই ঘোড়াকে নিয়ে বিস্তর আলোচনা শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#train, #Hourse

আরো দেখুন