রাজ্য বিভাগে ফিরে যান

জাতিবিদ্বেষ, হেনস্থা-সহ একাধিক অভিযোগ, গ্রেপ্তার বিশ্বভারতীর অধ্য়াপক

April 10, 2022 | < 1 min read

জাতিবিদ্বেষ, হেনস্থা-সহ একাধিক অভিযোগ ছিল। এনিয়ে আদালতে বেশ খানিকটা টানা পোড়েনের গ্রেফতার হলেন বিশ্বভারতীর এক অধ্য়াপক। রবিবার কলকাতা থেকে গ্রেফতার করা হল বিশ্বভারতীয় সঙ্গীত ভবনের অধ্য়াপক সুমিত বসুকে। সোমবার তাঁকে সিউড়ি আদালতে তোলা হবে বলে পুলিস সূত্রে খবর।

কী অভিযোগ ছিল সুমিত বসুর বিরুদ্ধে? বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র সোমনাথ সৌ অভিযোগ করেন, সুমিত বসু তাঁকে লক্ষ্য করে জাতি বিদ্বেষমূলক মন্তব্য করেন, হেনস্থা করছেন, এমনকি প্রাণনাশেরও হুমকি দিয়েছেন। ওই অভিযোগকে কেন্দ্র করে শুরু হয় অশান্তি। ক্ষোভ প্রকাশ করেন পড়ুয়ারা।

অধ্যাপকের বিরুদ্ধে ওই অভিযোগ শেষপর্যন্ত গড়ায় আদালত পর্যন্ত। মামলা শুরু হয় সিউড়ি আদালতে। আগাম জামিনের আবেদন করেন সুমিত বসু। আদালত তা নাকচ করে দেয়। এরপরই হাইকোর্টে আবেদন করেন সুমিত বসু। 

গত ৩০ মার্চ বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি বিভাস দে-র ডিভিশন বেঞ্চ সুমিত বসুর আইনজীবীকে আরও তথ্য জোগাড় করতে নির্দেশ দেন। কয়েকদিন আগে আাগাম জামিনের আবেদন প্রত্যাহার করে নেন সুমিত বসুর আইনজীবী। ফলে সিউড়ি আদালতের নির্দেশই বহাল থাকে। সুমিত বসু বিরুদ্ধে জারি হয় গ্রেফতারি পরোয়ানা।  এরপরই রবিবার গ্রেফতার হন সুমিত বসু। সোমবার তাঁকে সিউড়ি আদালতে তোলা হতে পারে বলে পুলিস সূত্রে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Arrested, #Viswa Bharati University

আরো দেখুন