আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

যুদ্ধ পরিস্থিতিতেই স্টাইল স্টেটমেন্টে বদল আনলেন প্রেসিডেন্ট জেলেনস্কি

April 10, 2022 | < 1 min read

যুদ্ধের পর্বে বারে বারে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে দেখা গিয়েছে। কখনও দেশবাসীকে উদ্বুদ্ধ করছেন, কখনও রাশিয়াকে হুঁশিয়ারি দিচ্ছেন, কখনও আবার রাষ্ট্রসঙ্ঘে আবেগদীপ্ত বক্তব্য রাখছেন। যাই করেন না কেন তাঁকে বরাবর একইরকম দেখতে লেগেছে। কেননা তিনি একটি অলিভ গ্রিন টি-শার্ট পরেই আগাগোড়া সব কাজ করেছেন। তা নিয়ে চর্চাও হয়েছে প্রচুর।

তবে সম্প্রতি তাঁর এই স্টাইলে চোখে পড়ার মতো বদলও এসেছে। তাঁর শার্ট পরিহিত একটি ছবি দেখা গিয়েছে। কিন্তু জেলেনস্কির টি-শার্ট নিয়ে এত সমালোচনা কেন?

ইউরো প্যাসিফিক ক্যাপিটালের সিইও তথা অর্থনীতিবিদ পিটার শিফ রাষ্ট্রসঙ্ঘে ভাষণরত জেলেনস্কির পোশাক নিয়ে কটাক্ষ করে বলেছিলেন, আমি জানি, সময়টা কঠিন। কিন্তু তবু বলব, ইউক্রেনের প্রেসিডেন্টের একটা সুট নেই? ইউএস কংগ্রেসের সদস্যদের প্রতি আমারও তেমন শ্রদ্ধা নেই, কিন্তু তা হলেও আমি একটা টি-শার্ট পরে সেখানে ভাষণ দেওয়ার কথা ভাবতেও পারতাম না!

তবে শিফের এই মন্তব্য ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আবহে যুদ্ধবিধ্বস্ত একটি দেশের প্রেসিডেন্টের পোশাক নিয়ে সমালোচনাকে ভালো চোখে দেখেননি মানুষ। অনেকে আবার একধাপ এগিয়ে সোশ্যাল মিডিয়ায় ইউক্রেনের ছবি দিয়ে নীচে লেখেন– ‘হি ইজ ওয়্যারিং দ্য রাইট সুট ফর দ্য জব’!

তবে, এবার জেলেনস্কিকে নতুন পোশাকসজ্জায় দেখে কী বলবেন তাঁর বিরোধীরা, সমালোচকেরা? বিষয়টি কেমন ভাবে নেবেন জেলেনস্কির ভক্তরা? 

TwitterFacebookWhatsAppEmailShare

#Style Statement, #Volodymyr Zelenskyy

আরো দেখুন