রাজ্য বিভাগে ফিরে যান

এডিবির আধিকারিকদের সঙ্গে বৈঠক রাজ্যের মুখ্যসচিবের, বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা

April 11, 2022 | < 1 min read

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সোমবার নবান্নে এই বৈঠক হয়। রাজ্যের বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। রাজ্যের তরফে বিভিন্ন প্রকল্পের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন তুলে ধরা হয় এডিবির আধিকারিকদের সামনে। সুন্দরবন উন্নয়ন, শিল্পতালুক, বিদ্যুৎ প্রকল্প, নগরায়ন এবং গ্রামীণ এলাকায় জল পৌঁছে দেওয়ার প্রকল্প সহ বেশ কয়েকটি বিষয় তুলে ধরা হয়।

নবান্ন সূত্রে খবর, আলোচনা ইতিবাচক হয়েছে। আগামী দিনে আবারও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের প্রতিনিধিরা রাজ্যের সঙ্গে বৈঠকে বসবেন। আমফান এবং ইয়াসের জেরে সুন্দরবনের একাধিক এলাকা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সুন্দরবন নিয়ে বিস্তারিত একটি রিপোর্ট দেওয়া হয় এশিয়ান ব্যাঙ্কের আধিকারিকদের কাছে। বিভিন্ন প্রকল্প নিয়ে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকের পাশাপাশি সংশ্লিষ্ট সচিবদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেন ব্যাঙ্কের আধিকারিকরা।

সুন্দরবনে ঘূর্ণিঝড়ের প্রভাবে সেখানকার জমি এবং মানুষ কীভাবে ক্ষতিগ্রস্ত, তাও তুলে ধরেন রাজ্য সরকারের প্রতিনিধিরা। বৈঠকে রাজ্যকে বিভিন্ন প্রজেক্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে এডিবি। ওই প্রজেক্ট জমা পড়লে, ব্যাঙ্কের তরফে পরবর্তী পদক্ষেপ করা হবে। সেই সময় জানানো হবে, রাজ্যকে কত টাকা ঋণ দেবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক। বিদ্যুৎ বণ্টন এবং নিকাশি ব্যবস্থা সংক্রান্ত কয়েকটি প্রকল্প নিয়েও আজকের বৈঠকে আলোচনা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Asian Development Bank, #Harikrishna Dwibedi, #Bengal Chief Secretary

আরো দেখুন