খেলা বিভাগে ফিরে যান

আইপিএল ২০২২ এর প্রথম জয় জাডেজা বাহিনীর, ব্যাঙ্গালোরকে ২৩ রানে হারাল চেন্নাই

April 12, 2022 | < 1 min read

এ বারের আইপিএলের প্রথম পয়েন্ট পেল চেন্নাই সুপার কিংস। টস হেরে পরে বল করেও ম্যাচ জিতে নিল রবীন্দ্র জাডেজার দল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২৩ রানে জিতল চেন্নাই।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। শুরুতে মন্থর ভাবেই শুরু হয়েছিল তাদের ইনিংস। দুই ওপেনার সে ভাবে রান তুলতে পারছিলেন না। চতুর্থ ওভারে রুতুরাজ গায়কোয়াড়কে ফিরিয়ে দিয়ে চাপ বাড়িয়ে দেন জস হ্যাজেলউড। মাত্র তিন রান করে রান আউট হয়ে যান মইন আলি। সেখান থেকেই ম্যাচের রং পাল্টে যেতে থাকে। শিবম দুবে এবং রবি উথাপ্পা একের পর এক বল বাউন্ডারিতে পাঠাতে শুরু করেন।

উথাপ্পা এবং দুবের জুটি ১৬৫ রান তোলে। এ বারের আইপিএলে এটাই এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রানের জুটি। তাঁরা ভেঙে দিলেন বিরাট কোহলী এবং ফ্যাফ ডুপ্লেসির জুটিতে প্রথম ম্যাচে করা ১১৮ রানের রেকর্ড। আইপিএলের ইতিহাসে তৃতীয় উইকেটে এটাই সবচেয়ে বেশি রানের জুটি। ১০ বছর আগে কুমার সঙ্গকারা এবং ক্যামেরন হোয়াইট ১৫৭ রানের জুটি গড়েছিলেন। উথাপ্পা এবং দুবের জুটিতে ভর করে দুশো পার করে চেন্নাই।

১৯তম ওভারে পর পর দুই বলে উথাপ্পা এবং জাডেজাকে ফিরিয়ে দেন হাসরঙ্গ। কিন্তু শেষ ওভারে ১৫ রান তোলেন দুবে। বেঙ্গালুরুর সামনে ২১৬ রানের বিশাল লক্ষ্য রাখে চেন্নাই। উল্লেখ্য, ১৫১ থেকে ২০০ রান তুলতে চেন্নাই নিয়েছে ১৪টি বল। আইপিএলে একজন ব্যাটারের দ্রুততম অর্ধশতরান যত বলে, ঠিক ততগুলি বল খেলেই চেন্নাই দল পঞ্চাশটি রান করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#CSK, #rcb, #IPL 2022

আরো দেখুন