রাজ্য বিভাগে ফিরে যান

কাউন্সিলর হত্যাকাণ্ডে ঝালদার এক ধাবা মালিককে গ্রেপ্তার সিবিআইয়ের

April 13, 2022 | < 1 min read

ছবি সৌঃ আনন্দবাজার 

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যাকাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর প্রথম গ্রেপ্তার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। সত্যবান প্রামাণিক নামে এক ধাবা মালিককে গ্রেপ্তার করা হয়েছে। বুধবারই তাঁকে তোলা হবে আদালতে।

মঙ্গলবার সত্যবান নামে ওই ধাবা মালিককে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সত্যবানের আদি বাড়ি ঝাড়খণ্ড সীমানা লাগোয়া হেঁসাহাতু গ্রামে। বর্তমানে সে ঝালদা শহরের হাটতলার বাসিন্দা। সেখানে একটি ধাবাও রয়েছে তাঁর। সেই ধাবার কাছেই নিহত তপনের দাদা নরেন কান্দুর একটি হোটেল রয়েছে। নরেনের ‘ছায়াসঙ্গী’ হিসাবে এলাকায় পরিচিত সত্যবান।

সিবিআইয়ের আগে তপন হত্যায় গঠিত সিটেরও সন্দেহের তালিকায় ছিলেন সত্যবান। সিটের আধিকারিকরা তাঁকে আটক করেছিলন জিজ্ঞাসাবাদের জন্য। তবে পরে সত্যবান শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ায় ছেড়ে দেওয়া হয়। তার পর থেকে সত্যবান ছিলেন হেঁসাহাতু গ্রামে তাঁর বাড়িতে। মঙ্গলবার সেখান থেকেই তাঁকে গাড়িতে করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় সিবিআই। সত্যবান হেঁসাহাতু ফতে সিংহ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মী। তাঁর একটি ধাবা রয়েছে। তাঁর স্ত্রী বিমলা প্রামাণিক ২০১৩ সালে কংগ্রেসের টিকিটে জিতে পঞ্চায়েত সমিতির সদস্য হন। পরে তিনি তৃণমূলে যোগ দেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #CBI Investigation, #Councillor, #Jhalda

আরো দেখুন