আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

প্রকাশ্যে নিউ ইয়র্ক হামলার হাড়হিম করা ভিডিও, আততায়ীর পরিচয় জানাল পুলিশ

April 13, 2022 | 2 min read

নিউ ইয়র্কে (New York) একটি মেট্রো স্টেশনের সাবওয়েতে শুট আউটের (Shoot-out) ঘটনায় সম্ভাব্য সন্দেহভাজনকে চিহ্নিত করল নিউ ইয়র্ক পুলিশ। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম ফ্র্যাঙ্ক আর জেমস। বয়স ৬২। তবে এখনই তাকে সন্দেহভাজন হিসেবে দেগে দিতে চাইছে না পুলিশ। এদিকে মেট্রো স্টেশনে এলোপাথাড়ি গুলি চালানোর একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। যা থেকে ঘটনার ভয়াবহতা প্রকট হয়ে উঠছে।

মঙ্গলবার সকালে ব্যস্ত সময়ে ঘটনাটি ঘটে নিউ ইয়র্কের ব্রুকলিনের (Brooklyn) একটি মেট্রো স্টেশনের সাবওয়েতে। আচমকা মুখোশ পরা এক বন্দুকবাজ এলেপাথাড়ি গুলি চালায়। তাতেই গুলিবিদ্ধ হন অন্তত ২৩ জন। কে এই হামলা চালাল তা এখনও জানা যায়নি। এই পরিস্থিতিতে সন্দেহে তির জেমস নামের ওই ব্যক্তির দিকেই। পুলিশ জানতে পেরেছে সম্প্রতি ইউটিউবে মেয়র অ্যাডামসকে হুমকি দেওয়ার পাশাপাশি নানা ধরনের হুঁশিয়ারি দিতে দেখা গিয়েছে ওই ব্যক্তিকে।

ঘটনার সময় সে গ্যাস মুখোশ পরে থাকলেও ঘটনাস্থলের বাইরেই একটি ভ্যান পাওয়া গিয়েছে। জানা যাচ্ছে, জেমস ওই ভ্যানটি ভাড়া করেছিল। এরপরই সন্দেহ তীব্র হয়েছে কমলা রঙের গেঞ্জির উপরে ধূসর শার্ট পরিহিত ওই ব্যক্তির প্রতি।

এদিকে হামলার যে ভিডিওটি প্রকাশ্যে এসেছে সেখানে দেখা গিয়েছে ধোঁয়ায় ভরে গিয়েছে সাবওয়ে স্টেশন। আতঙ্কিত যাত্রীরা দ্রুত মেট্রোর কামরা ফাঁকা করে এলাকা ছেড়ে বেরতে শুরু করেছেন। এরপরও দেখা যায় প্ল্যাটফর্মের মধ্যে কয়েক জন পড়ে রয়েছেন। কেবল ভিডিওই নয়, প্রকাশ্যে এসেছে বেশ কিছু ছবিও। তাতেও দেখা গিয়েছে রক্তস্নাত প্ল্যাটফর্মে মানুষের পড়ে থাকার দৃশ্য।

ঘটনাটি জঙ্গি হামলা কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। শেষ পর্যন্ত জেমসকেই সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করা হয় কিনা সেটাই দেখার।

TwitterFacebookWhatsAppEmailShare

#new york city, #Shoot out

আরো দেখুন