রাজ্য বিভাগে ফিরে যান

ডিভিশন বেঞ্চে স্বস্তি পার্থর, সিবিআই হাজিরায় চার সপ্তাহের স্থগিতাদেশ

April 13, 2022 | < 1 min read

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে স্বস্তি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। সিবিআই দপ্তরে হাজিরার সিঙ্গেল বেঞ্চের নির্দেশে চার সপ্তাহের স্থগিতাদেশ দিল আদালত।

মঙ্গলবার এসএসসি-র গ্রুপ ডি এবং নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের কাছে হাজির হওয়ার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে তাঁকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দপ্তরে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়। পাশাপাশি আদালত জানায়, এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না পার্থ।

তবে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় নিজাম প্যালেসে সিবিআইয়ের দপ্তরে হাজিরা দিতে হয়নি পার্থ চট্টোপাধ্যায়কে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন পার্থের আইনজীবী। একক বেঞ্চের নির্দেশ হাতে না পাওয়ায় সিবিআইয়ের দপ্তরে পার্থের হাজিরার নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন বিচারপতিরা। ডিভিশন বেঞ্চে মামলার শুনানি শুরু হয় বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।

বুধবার এই মামলার শুনানিতে পার্থের সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার মেয়াদ আরও চার সপ্তাহ বাড়ানোর নির্দেশ দিল আদালতের ডিভিশন বেঞ্চ।

TwitterFacebookWhatsAppEmailShare

#partha chatterjee, #calcutta high court, #CBI, #Ssc recruitment case

আরো দেখুন