দেশ বিভাগে ফিরে যান

উধাও Pantry-র R, হাসির খোরাক ভারতীয় রেল

April 14, 2022 | 2 min read

হারিয়ে গিয়েছে একটি ‘R’! আর এই একটি ইংরেজি শব্দই রীতিমতো মানে বদলে দিয়েছে শব্দের। একইসঙ্গে বদলে দিয়েছে নেটিজেনদের মতিও। নেটপাড়া জুড়ে শুধুই ‘হাহা হিহি’!

নেটপাড়ায় এখন ফোনের স্ক্রিনে স্ক্রিনে ঘুরছে একটি লাল ট্রেনের ছবি। ট্রেনের গায়ে লেখা ‘আজমেঢ় শিয়ালদা এক্সপ্রেস’। ঠিক তার পরেই লেখা ‘PANTY CAR’। কেন হঠাৎ ‘PANTRY CAR’-থেকে একটি R খসে পড়ল? তা নিয়েই নেটপাড়ায় চলছে তুমুল হইচই। একটি R-এর অবর্তমানে শব্দটির মানে যা দাঁড়িয়েছে তা নিয়েই চলছে হাসি ঠাট্টা।

দূরপাল্লার ট্রেনে প্যান্ট্রি কার থাকা মানে যাত্রীরা সফরের সময় খাবার অর্ডার করতে পারবেন। অর্থাৎ দূরে সফরের সময় যাত্রীদের খাবার নিয়ে কোনও মাথাব্যথা থাকে না। কিন্তু, সেই যাত্রী স্বাচ্ছন্দের কথা ফলাও করে বলতে গিয়ে এভাবে কেন বানান নিয়ে হোঁচট খাবে রেল কর্তৃপক্ষ! উঠছে প্রশ্ন।

এই ‘ভুল’-এর কথা স্বীকার করা হয়েছে উত্তর পশ্চিম রেলের তরফে। উত্তর -পশ্চিম রেলের তরফে এই সময় ডিজিটাল-কে জানানো হয়, “দুটি রেকে এই ভুল বানান ডিসপ্লে করা ছিল। গতকাল দু’টি রেক থেকেই তা সরিয়ে নেওয়া হয়েছে।” অর্থাৎ বানান বিভ্রাট নজরে আসার পর বুধবারই এই প্রসঙ্গে পদক্ষেপ করেছে রেল কর্তৃপক্ষ, জানান তিনি। কিন্তু, নেটপাড়ায় এই নিয়ে রীতিমতো হইহই পড়ে গিয়েছে।

নেটিজেনরা এখন ‘ভুলচুখ’ ক্ষমা করার ‘মুডে’ নেই। এক নেটিজেন এই ছবি পোস্ট করে লিখেছেন, “লেজেন্ড হলে নজরে পড়বেই।” এরপরেই সেই ছবি নিয়ে শুরু হয়েছে হল্লা। এক নেটিজেন লিখেছেন, “লেজেন্ড হয়ে খুব বিপদে পড়ে গিয়েছি।” অপর এক নেটনাগরিক ঠাট্টা করে লিখেছেন, “একটা আর এল-গেল-তাতে কার কি এসে যায়! মজাটাই আসল”। অনেকে আবার হেসে কুটোপুটি খাওয়ার ইমোজি পোস্ট করেছেন।

তাঁদের কথায়, এই ভুল যিনি করেছেন তিনি ‘অনেক বড় লেজেন্ড’। এক নেটিজেন আবার সরাসরি নর্থ ওয়েস্টার্ন রেলের উপর ক্ষোভ উগরে দিয়েছেন। তিনি লিখেছেন, ” কী লেখা হল সেই দিকে নজরদারি করার কোনও কর্মী নেই! অদ্ভূত তো!” রেল কর্তৃপক্ষ এই ভুল ডিসপ্লে খুলে নিলেই ‘ভুল’ মাফ করতে নারাজ নেটিজেনরা। নেটপাড়ায় আগুনের গতিতে ছড়িয়ে পড়ছে এই ডিসপ্লে!

TwitterFacebookWhatsAppEmailShare

#Panty

আরো দেখুন