রাজ্য বিভাগে ফিরে যান

আগেই কবিতায় করেছিলেন কটাক্ষ, এবার গানের মাধ্যমে রূদ্রনীলকে একহাত নিলেন মদন

April 14, 2022 | < 1 min read

এবার রুদ্রনীল ঘোষকে কটাক্ষ করে গান গাইলেন কামারহাটি বিধায়ক মদন মিত্র।

বুধবার পরিবহন ভবনে নিজের ঘরে বসেই গান বাঁধলেন তিনি। যদিও গানের কোথাও সরাসরি রুদ্রনীল ঘোষের নাম তিনি নেননি। সেই জায়গয় নাম নিয়েছেন ‘রুদ্ধনীল’-এর। তবে এই গানের লাইনগুলি বুঝিয়ে দিচ্ছে তিনি আসলে রুদ্রনীলকেই উদ্দেশ্য করে বলছেন।

গানের আগে তিনি ‘রুদ্ধনীল’কে উদ্দেশ্য করে বলেন, আগে জানতাম নীল মানে সমুদ্র, নীল মানে আকাশ। কিন্তু এখন শুনছি রুদ্ধনীল। ফেসবুকে নাকি মাঝেমধ্যে কবিতা লেখেন। আর তৃণমূল ও মমতা ব্যানার্জিকে অকর্মণ্য প্রমাণ করে বিজেপিকে শক্তিশালী করতে চান। এরপরেই গান গেয়ে কার্যত অভিনেতাকে কটাক্ষ করেন তিনি। গানের শুরুতেই রুদ্রনীলকে ‘নীল গিরগিটি’ বলে তোপ দাগেন। মদনকে ওই গানে বলতে শোনা যায়, ‘একটা সময় তেল দিয়ে দিয়েছ, গ্যাস দিয়েছ তুমি, লক্ষ টাকার চাকরি পেয়ে চরণ্যেতে চুমি।‘

প্রসঙ্গত, সাম্প্রতিকালে অনুব্রত মণ্ডলকে নিয়ে কবিতা লেখেন রুদ্রনীল। তার পরিবর্তে মদন মিত্র একটি কবিতাও লেখেন। রুদ্রনীলকে নিয়ে এবার গান বাঁধলেন তিনি। এই গানে সেকথা উল্লেখ করেও তিনি এই গানে বলেন, ‘ফেসবুকেতে ফেস দেখিয়ে কামাচ্ছ তো বেশ। যা তা বলেও পার পেয়ে যাও, জানো কেউ দেবে না কেস।’শেষে কার্যত হুমকি দিতে শোনা যায় মদনকে। ওই গানে ‘রুদ্ধনীলের’ উদ্দেশে তিনি বলেন, ‘গিরগিটিকেও হার মানাবে রঙবদলের মাস্টার। আগে থেকেই করে রাখো হাতে পায়ে প্লাস্টার।’ এই গান রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন কমেন্টও করছেন নেটনাগরিকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #rudranil ghosh, #Madan Mitra, #bjp

আরো দেখুন