রাজ্য বিভাগে ফিরে যান

হাঁসখালি কাণ্ডে গ্রেপ্তার আরেক অভিযুক্ত রঞ্জিত মল্লিক

April 16, 2022 | 2 min read

হাঁসখালিকাণ্ডে (Hanskhali Incident) বুধবার গভীর রাতে তদন্তভার হাতে নিয়েই শনিবারই এক অভিযুক্তকে গ্রেপ্তার করল সিবিআই৷ এই ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করা হল৷ ধৃতের নাম রঞ্জিত মল্লিক (Ranjit Mallick)। রানাঘাটের ধানমাঠ থেকে রঞ্জিতকে (Ranjit Mallick) গ্রেপ্তার সিবিআই। তবে এখনও পর্যন্ত সিবিআই ধৃতকে ক্যাম্পে নিয়ে আসেনি৷ এই ঘটনায় এটাই সিবিআইয়ের প্রথম গ্রেপ্তার৷ এর আগে দু’জনকে গ্রেপ্তার করে হাঁসখালি থানার পুলিশ (Hanskhali Police Station)৷

উল্লেখ্য, ধৃত মূল অভিযুক্ত সোহেল গোয়ালিকে জিজ্ঞাসাবাদ করে প্রভাকর পোদ্দারের নাম জানতে পারে এবং তাকে গ্রেপ্তার করে পুলিশ৷ শুক্রবার এই প্রভাকর পোদ্দারের বাড়ি যায় সিবিআই৷ ওর পরনের জামা-প্যান্ট এবং মোবাইল বাজেয়াপ্ত করা হয়। অভিযুক্তদের বাড়ি থেকে জামাকাপড় মোবাইল সহ ব্যবহার করা বেশ কিছু সামগ্রী বাজেয়াপ্ত করে সিবিআই। আর অন্যদিকে, ওই দিনই মৃতদেহ যেখানে দাহ করা হয়েছিল, সেখান থেকে নমুনা সংগ্রহ করে সিএসএফএল। শ্মশান ঘিরে রাখা হয়। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনও মৃতদেহ শ্মশানে দাহ করা যাবে না বলে নোটিশ ঝোলানো হয়।

শ্মশানে দাহ হয়ে যাওয়ার পর নির্যাতিতার দেহের অংশবিশেষ ফরেনসিক তদন্তের জন্য বাজেয়াপ্ত করা হয়।

শুক্রবার সকালেই CFSL-এর একটি দল ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত ব্রজগোপাল গোয়ালি তথা স্থানীয় তৃণমূল নেতা সমীর গোয়ালির বাড়িতে হানা দেয়। অভিযুক্তের ঘরে তল্লাশি চালানোর পাশাপাশি এদিন বাড়ির বিভিন্ন জায়গার ভিডিয়োগ্রাফি করেন তদন্তকারীরা। পাশাপাশি DNA পরীক্ষারও সিদ্ধান্ত নিয়েছে CBI জানা গিয়েছে, দু’টি দলে ভাগ হয়ে হাঁসখালি ধর্ষণ কাণ্ডের তদন্ত শুরু করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এদিন সকালে CFSL-এর একটি দল সমীর গোয়ালির বাড়িতে যায়। গোয়েন্দারা অভিযুক্তের ঘর সহ সমীর গোয়ালির বাড়ির বিভিন্ন জায়গায় তল্লাশি চালান এবং বিভিন্ন নমুনা সংগ্রহ করেন। বাড়ির ভিতর থেতে মদের বোতল বাজেয়াপ্ত করেন গোয়েন্দারা। ঘটনার রাতে যে অভিযুক্ত সহ অন্যান্যরা মদ্যপান করেছিল, ওই বোতল তারই একটা বলে তদন্তকারীদের অনুমান। এছাড়া বাড়ির বিভিন্ন জায়গা থেকে আরও অন্যান্য নমুনা সংগ্রহ করেন কেন্দ্রীয় ফরেন্সিক দলের সদস্যরা।

বুধবার গভীর রাতে হাঁসখালি ধর্ষণকাণ্ডের তদন্তভার গ্রহণ করেই একেবারে তালা ভেঙে সমীর গোয়ালির বাড়িতে ঢোকে এবং তল্লাশি চালায় সিবিআই। তারপর বৃহস্পতিবার সিবিআই প্রতিনিধিরা নির্যাতিতার বাড়িতে গিয়ে ঘটনার দিন থেকে কিশোরীর দেহ দাহ করা পর্যন্ত গোটা বিষয়টি সম্পর্কে নির্যাতিতার বাবা, মায়ের বয়ান নেন গোয়েন্দারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rape, #Murder, #Hanskhali Incident, #Ranjit mallik

আরো দেখুন