খেলা বিভাগে ফিরে যান

এভাবেও ফিরে আসা যায়, হারের মুখে পৌঁছেও জিতে ফিরল হার্দিকহীন গুজরাত

April 17, 2022 | 2 min read

এ ভাবেও ম্যাচ জেতা যায়। হারের মুখ থেকে জিতল গুজরাত টাইটান্স। সৌজন্যে ডেভিড মিলার। দোসর রশিদ খান। চোটের কারণে হার্দিক পাণ্ড্য খেলতে না পারায় গুজরাতকে নেতৃত্ব দিলেন রশিদ। শুধু নেতৃত্ব দেওয়া নয় শেষ দিকে মিলারের সঙ্গে দুরন্ত ইনিংস খেললেন তিনি। শেষ পর্যন্ত ৫১ বলে ৯৪ রান করে অপরাজিত থাকলেন মিলার। এই দুই ব্যাটারের দাপটে এ বারের আইপিএলে নিজেদের পঞ্চম ম্যাচ জিতে লিগ তালিকার শীর্ষে গুজরাত।

টসে হেরে ব্যাট করতে নামে চেন্নাই। আগের ম্যাচে দুরন্ত ছন্দে ছিলেন রবিন উথাপ্পা। কিন্তু গুজরাতের বিরুদ্ধে মাত্র তিন রানে আউট হয়ে গেলেন তিনি। উথাপ্পাকে আউট করে চেন্নাইকে বড় ধাক্কা দেন মহম্মদ শামি। রান পাননি শিবম দুবেও। কিন্তু চেন্নাইয়ের হয়ে সঠিক সময়ে জ্বলে উঠলেন রুতুরাজ গায়কোয়াড়। আইপিএলে এর আগে রান পাননি। কিন্তু গুজরাতের বিরুদ্ধে ভাল ছন্দে দেখা গেল তাঁকে।

গায়কোয়াড়ের সঙ্গে জুটি বাঁধলেন অম্বাতি রায়ডু। দু’জনে মিলে দ্রুত রান তুলতে থাকেন। ৯২ রানের জুটি বাঁধেন তাঁরা। গায়কোয়াড় অর্ধশতরান করলেও ৪৬ রানের মাথায় আউট হলেন রায়ডু। ৭৩ রান করে গায়কোয়াড় আউট হয়ে গেলে কিছুটা খেই হারায় চেন্নাই। শেষ ওভারে কয়েকটি বড় শট খেলেন রবীন্দ্র জাডেজা। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানে শেষ হয় ধোনিদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই শুভমন গিলকে হারায় গুজরাত। শূন্য রান করে আউট হন তিনি। পরের ওভারেই সাজঘরে ফেরেন বিজয় শঙ্কর। এই ম্যাচে সুযোগ পাওয়া ঋদ্ধিমান সাহার সঙ্গে মিলে অভিনব মনোহর দলকে সামলানোর চেষ্টা করলেও ব্যর্থ হন। অভিনব ১২ ও ঋদ্ধি ১১ রান করে আউট হন। রান পাননি রাহুল তেওয়াটিয়াও।

দেখে মনে হচ্ছিল বড় হারের মুখে পড়তে চলেছে গুজরাত। কিন্তু সেখান থেকেই শুরু হল মিলারের ঝড়। কোনও বোলারকে রেয়াত করলেন না তিনি। একের পর এক বড় শট খেললেন। দেখে মনে হচ্ছিল অন্য পিচে খেলছেন মিলার। অর্ধশতরান করেন তিনি। আর তাঁকে যোগ্য সঙ্গত দিলেন অধিনায়ক রশিদ। ক্রিস জর্ডনকে ১৮তম ওভারে তিনটি ছক্কা ও একটি চার মেরে খেলার ছবি বদলে দেন তিনি। তার পর আর থামানো যায়নি গুজরাতকে। ১৯তম ওভারের শেষ দুই বলে ডোয়েন ব্র্যাভো দুই উইকেট নিলেও হার বাঁচাতে পারেননি। এক বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় গুজরাত।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #chennai super kings, #gujrat Titans

আরো দেখুন