রাজ্য বিভাগে ফিরে যান

ফের প্রকাশ্যে বিজেপির অন্তদ্বন্দ্ব, সুকান্তদের বিরুদ্ধে ফেসবুকে সোচ্চার অনুপম, সমর্থন দিলীপ ঘোষের

April 18, 2022 | 2 min read

একের পর এক ভোটে ধাক্কা। জেতা আসানসোল উপ-নির্বাচনে হাতছাড়া হয়েছে বিজেপির। যার জন্য ইঙ্গিতে রাজ্য নেতৃত্বকেই দুষলেন বিজেপি নেতা অনুপম হাজরা (Anupam Hazra)। বললেন, “আমাদের মতো পুরনো কর্মীরা রয়েছে শুধু মার খাওয়া আর জেলে যাওয়ার জন্য।”

রবিবার রাতে ফেসবুক লাইভ করেন অনুপম হাজরা। সেখানে স্পষ্ট ভাষায় দলের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি। বলেন, “বিজেপিকে আমি তিনটে পর্যায়ে ভাগ করেছি। একটা ২০১৯ সালের আগে, সেটা ছিল বিজেপির কঠিন সময়। তখন কেউ ভাবতেই পারত না বিজেপিতে যোগ দেওয়ার কথা। সেই সময় আমাদের মতো কয়েকজন এসেছিল। ২০১৯ এর লোকসভায় ১৮ টি আসন জেতার পর এল বিজেপির সুসময়। সেই সময় প্রচুর সুবিধাবাদী মানুষ এসেছেন। তাঁদের জামাই আদর করা হয়েছে। চার্টার্ড ফ্লাইটে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে। ২০২১-এ সব আশা শেষ হতেই তাঁদের গলায় উলটো সুর!”

এরপরই অভিমানের সুরে অনুপম বলেন, “আমার মতো কয়েকজন আছি, যারা দলের খারাপ সময়ে ছিলাম। কিন্তু আচমকা কিছু লোক এসে ক্ষীর খেয়ে চলে গেল। বিধানসভা নির্বাচনের সময় আমরা ছিলাম দর্শক।” অর্থাৎ তাঁর দাবি, দলে নতুনদের বেশি গুরুত্ব দেওয়া হয়েছে, পুরনো কর্মীদের কাজেই লাগানো হয়নি। এরপর লাগাতার পদত্যাগ প্রসঙ্গে তাঁর বক্তব্য, “দলকে মতামত জানিয়েছিলাম। শোনা হয়নি। রাজ্য বিজেপিতে কথা বলার জায়গাই নেই। তবে পুরনো একনিষ্ঠ কর্মীরা কেন চলে যাচ্ছে, তা দলের দেখা উচিত।” তবে রাজ্য নেতৃত্বের উপর ক্ষোভ বিক্ষোভ থাকলেও বিজেপির হয়ে কাজ করে যাবেন বলেই সাফ জানিয়েছেন অনুপম।

এদিকে অনুপমের মন্তব্যের সমর্থন করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, “ঠিকই বলেছেন। উনি কেন্দ্রীয় নেতা, এখানকার নেতাদের পরামর্শ দেওয়া ওনার কাজ। এখানে কী হচ্ছে, সেটাও জানানো উচিত কেন্দ্রে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Anupam Hazra

আরো দেখুন