উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

কালবৈশাখীর তাণ্ডব কোচবিহারে, লন্ডভন্ড এলাকা, মৃত ২

April 18, 2022 | < 1 min read

ছবি সৌঃ উত্তরবঙ্গ সংবাদ 

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি করে প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গে। রবিবার সন্ধেয় কালবৈশাখী ও শিলাবৃষ্টিতে প্রাণ গেল কোচবিহারের ২ জনের। লন্ডভন্ড হয়ে গিয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা।

জানা গিয়েছে, রবিবার বিকেল থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় শুরু হয় ঝোড়ো হাওয়া। কিছুক্ষণ পর থেকেই শুরু হয় বৃষ্টি। কোথাও ভারী, কোথাও মাঝারি। কোচবিহার, ফালাকাটা, ইটাহার-সহ বেশ কিছু জায়গায় শুরু হয় শিলাবৃষ্টি। ঝড়ের দাপটে এলোমেলো হয়ে যায় বিস্তীর্ণ এলাকা। উপড়ে যায় বহু গাছ। বহু বাড়ির টিনের ছাউনি উড়ে যায়। সেই সময়ই কোচবিহার ১ নম্বর ব্লকের বাসিন্দা জাহাঙ্গির আলমের উপর উড়ে একটি টিনের ছাউনি পড়ে। সেই ঘটনার জেরে মৃত্যু হয় তাঁর।

এদিকে বাজ পড়ে মৃত্যু হয় ঘুঘুমারি এলাকার বাসিন্দা দেবদাস পালের। এ বিষয়ে কোচবিহারের সদর মহকুমা শাসক শেখ রাকিবুর রহমান জানান, “ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জাহাঙ্গির আলম নামে এক যুবকের ঝড়ে উড়ে আসা টিন চাপা পড়ে মৃত্যু হয়েছে। দেবদাস পাল নামের আরেকজন বাজ পড়ে মারা গিয়েছেন।”

প্রশাসনের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হতেই এলাকার ক্ষয়ক্ষতি খতিয়ে দেখা হচ্ছে। বহু বাড়ি ভেঙেছে। সেখানকার বাসিন্দাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে নিরাপদ আশ্রয়ে। খুলে দেওয়া হয়েছে বহু স্কুল। সব মিলিয়ে ঝড়-বৃষ্টির জেরে প্রবল ক্ষতির মুখে কোচবিহারের একাংশের বাসিন্দারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#cooch behar, #Thunderstorm

আরো দেখুন