খেলা বিভাগে ফিরে যান

আইপিএলে লখনৌকে ১৮ রানে হারিয়ে পঞ্চম জয় পেল আরসিবি

April 19, 2022 | 2 min read

সহজেই জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এবারের আইপিএলে (IPL 2022) পঞ্চম জয় পেল ফ্যাফ ডু প্লেসিসের দল। মঙ্গলবার ২০ ওভারে আরসিবি করে ৬ উইকেটে ১৮১ রান। রান তাড়া করতে নেমে লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) থেমে যায় আট উইকেটে ১৬৩ রানে। আরসিবি ১৮ রানে ম্যাচ জেতে। তাদের এই জয়ের কারিগর ব্যাঙ্গালোর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস (Faf du Plessis)।

ডু প্লেসিসের ব্যাট ঝলসে না উঠলে এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ১৮১ রান করতেই পারত না। প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে আরসিবি। অনুজ রাওয়াত ব্যক্তিগত ৪ রানে ফেরেন চামিরার বলে। পরের বলেই বিরাট কোহলি আউট হন। এদিনও ব্যর্থ তিনি। যে শট খেলে তিনি আউট হলেন, তার জন্য নিজেও হতাশ কোহলি।

আরসিবি-র ইনিংস গোছানোর কাজ করেন অধিনায়ক ডু প্লেসিস এবং গ্লেন ম্যাক্সওয়েল। ১১ বলে ২৩ রান করেন অস্ট্রেলিয়ার তারকা ম্যাক্সওয়েল। ক্রুনাল পাণ্ডিয়া ফেরান তাঁকে। আরসিবি-র রান তখন ৩ উইকেটে ৪৪। মাত্র ১০ রানে ফেরেন প্রভুদেশাই। দলের এই খারাপ সময়ে অধিনায়কোচিত ইনিংস খেলেন ডু প্লেসিস। শাহবাজ আহমেদের সঙ্গে ৭০ রানের পার্টনারশিপ গড়েন। এবারের আইপিএলে শাহবাজ আহমেদ নজর কাড়ছেন। দল যখন বিপন্ন, তখন শাহবাজের ব্যাটও কথা বলছে। ২৬ রানে রান আউট হন শাহবাজ। ততক্ষণে আরসিবি নিজেদের অনেকটাই গুছিয়ে নিয়েছে।

আগের ম্যাচে দলের খারাপ সময়ে দীনেশ কার্তিক ঝড় তুলেছিলেন। এদিন অবশ্য তাঁকে বিশেষ কিছু করতে হয়নি। ফ্যাফ ডু প্লেসিসের ভাগ্য খারাপ। সেঞ্চুরি মাঠে ফেলে এলেন তিনি। ব্যক্তিগত ৯৬ রানে ফেরেন দক্ষিণ আফ্রিকার তারকা প্লেয়ার। ৬৪ বলে ৯৬ রান করেন ফ্যাফ ডু প্লেসিস। তাঁর ইনিংসে সাজানো ছিল ১১টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারি। কার্তিক ৮ বলে ১৩ রানে অপরাজিত থেকে যান। ২০ ওভারে আরসিবি করে ৬ উইকেটে ১৮১।

জবাবে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের উইকেট দ্রুত হারায় লখনউ সুপার জায়ান্টাস। মাত্র ৩ রান করে হ্যাজলউডের শিকার হন কুইন্টন ডি কক। মণীশ পাণ্ডেও (৬) রান পাননি। অধিনায়ক লোকেশ রাহুলের ব্যাট কথা বলল না। ব্যক্তিগত ৩০ রানে তাঁকে ফেরান হর্ষল প্যাটেল। ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লখনউ সুপারজায়ান্টস। মারমুখী ব্যাটিং করা ক্রুনাল পাণ্ডিয়া ৪২ রান করে ম্যাক্সওয়েলের বলে আউট হন। মহম্মদ সিরাজের শিকার দীপক হুডা (১৩)। দেওয়াললিখন তখনই পড়ে ফেলে লখনউ। শক্তিশালী আরসিবি-র কাছে ম্যাচ হারতে হল লোকেশ রাহুলের লখনউকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #rcb, #Lucknow super giants

আরো দেখুন