খেলা বিভাগে ফিরে যান

কাতার বিশ্বকাপের আগেই মুখোমুখি দুই মহারথী, মেসি-নেইমার দ্বৈরথের সাক্ষী থাকবেন দর্শকরা

April 20, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: টুইটার

কাতার বিশ্বকাপের আগেই দুই মহারথীর লড়াই দেখতে পাবেন ফুটবলপ্রেমীরা। চিরকালীন দ্বন্দ্ব যে দুই দলের মধ্যে, সেই ব্রাজিল (Brazil) এবং আর্জেন্টিনা (Argentina) মুখোমুখি হবে একটি ফ্রেন্ডলি ম্যাচে। আশা করা যায়, দুই মহাতারকা মেসি এবং নেইমার এই ম্যাচে খেলতে নামবেন। হাইভোল্টেজ এই ম্যাচ হবে আরও একটি ঐতিহাসিক মাঠে। বিখ্যাত ক্রিকেট মাঠ এমসিজি (MCG) অর্থাৎ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ব্রাজিল ও আর্জেন্টিনা লড়বে একে অপরের বিরুদ্ধে। ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচটি হবে ১১ জুন।

এই দুই দলের ম্যাচ ভেস্তে গিয়েছিল আগে। বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বের সেই ম্যাচ মাত্র পাঁচ মিনিট হয়েছিল। তার পরেই ব্রাজিলের স্বাস্থ্য কর্তারা মাঠে ঢুকে অভিযোগ করেন আর্জেন্টিনার ফুটবলাররা করোনাবিধি ভেঙেছেন। ইংল্যান্ডের ক্লাবগুলিতে খেলা ফুটবলারদের দিকেই আঙুল তোলা হয়। সিদ্ধান্ত নেওয়া হয়, পরবর্তীকালে এই ম্যাচটি খেলা হবে। কিন্তু দুই দলই বিশ্বকাপে যোগ্যাতা অর্জন করে ফেলায় এই ম্যাচটি আর খেলা হয়নি।

বুধবার অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া সরকার ঘোষণা করে, ফুটবলের ‘সুপারক্লাসিকো’ খেলা হবে এমসিজি মাঠে। প্রায় ৯৫ হাজার দর্শক সাক্ষী থাকবেন এই লড়াইয়ের। ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, “বিশ্বের সবচেয়ে সফল দুই ফুটবল টিম আবার আসবে ঐতিহ্যবাহী এমসিজি স্টেডিয়ামে। তাদের প্রতিদ্বন্দ্বিতা দেখবে বিশ্বের অন্যতম সেরা শহর।” টুইট করা হয় এমসিজির পক্ষ থেকেও। তাঁরা জানিয়েছেন, “ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। ফুটবলের সুপার পাওয়ার ব্রাজিল এবং আর্জেন্টিনা ২০২২ সালের সুপারক্লাসিকো খেলতে আসবে এমসিজিতে। খেলোয়াড়দের পায়ের জাদুতে মোহিত হবেন ভক্তরা।”

ফুটবলের আরেক মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। বান্ধবী জর্জিনা রডরিগেজ যমজ সন্তানের জন্ম দেবেন, এমনটাই জানা ছিল। সোমবার রাতে জন্ম নেয় রোনাল্ডোর এক পুত্র এবং এক কন্যা। কিন্তু জন্মের পরেই মৃত্যু হয় সদ্যোজাত পুত্রসন্তানের। সেই শোকের কারণে লিভারপুলের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যাচে নিজেকে সরিয়ে রাখেন রোনাল্ডো। ইপিএলের সেই ম্যাচে ৪-০ গোলে হারে ম্যান ইউ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Neymar Jr, #Lionel Messi, #Brazil, #Argentina

আরো দেখুন