খেলা বিভাগে ফিরে যান

আইপিএলে আজ মুখোমুখি মুম্বই-চেন্নাই, কার পাল্লা ভারী?

April 21, 2022 | 2 min read

মহেন্দ্র সিংহ ধোনি বনাম রোহিত শর্মা, ছবি সৌঃ-আনন্দবাজার

এ বলে আমায় দেখ। ও বলে আমায়। ছ’টি খেলে একটি ম্যাচেও জিততে পারেনি মুম্বই। সমসংখ্যক ম্যাচে চেন্নাই জিতেছে মাত্র একটিতে। বৃহস্পতিবার মর্যাদার লড়াইয়ে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। চলতি আইপিএলে দুই দলের অবস্থা রীতিমতো শোচনীয়।

পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ব্যর্থতার কারণ অনুসন্ধানে ব্যস্ত। কোচ মাহেলা জয়বর্ধনে বুঝতেই পারছেন না, কী করলে জয়ের পথে ফিরবে তাঁর দল। আসলে অধিনায়ক রোহিত শর্মা একেবারেই ছন্দে নেই। আচমকাই ধারাবাহিকতার অভাব দেখা যাচ্ছে ঈশান কিষানের খেলাতেও। ফলে চাপে পড়ে যাচ্ছেন পরের দিকের ব্যাটসম্যানরা। আঁধারে আলো ছড়াচ্ছেন ‘বেবি এবি’ ব্রেভিস। দায়িত্ব নিয়ে খেলছেন সূর্যকুমার যাদবও। এছাড়া তিলক ভার্মা, কিয়েরন পোলার্ড সাধ্য মতো চেষ্টা করছেন। তবে সবই গড়পড়তা। এমন কোনও চমকপ্রদ পারফরম্যান্স হচ্ছে না, যা দলকে খাদের কিনারা থেকে টেনে তুলতে পারে। মুম্বই বোলিংও বেশ দুর্বল হয়েছে যশপ্রীত বুমরাহ ছন্দে না থাকায়। প্রচুর রান দিচ্ছেন টাইমাল মিলস। একমাত্র স্পিনার মরুগান অশ্বিন। শোনা যাচ্ছে, এই ম্যাচে নাকি মুম্বই দলে কিছু পরিবর্তন হবে।

গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসও ধুঁকছে। তবে স্বস্তির খবর একটাই, ছন্দে ফিরেছেন ঋতুরাজ গায়কোয়াড়, অম্বাতি রায়াডুরা। সেই সঙ্গে উথাপ্পা ও মঈন আলি যদি বড় রান করতে পারেন, তাহলে দ্বিতীয় জয় পেতেই পারে সিএসকে। মহেন্দ্র সিং ধোনি, শিবম মাভি, রবীন্দ্র জাদেজারাও ব্যাট হাতে দলকে জেতানোর ক্ষমতা রাখেন।

চেন্নাইয়ের বোলিংও জমাট লাগছে। আসলে টিম ম্যানেজমেন্ট ভবিষ্যতের দিকে তাকিয়ে মহেশ থিকসানা, মুকেশ চৌধুরির মতো তরুণদের উপর ভরসা রাখছে। রয়েছেন ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার। স্পেশালিস্ট পেসার হিসেবে খেলতে পারেন ক্রিস জর্ডন। গত ম্যাচে একাই দায়িত্ব নিয়ে তিনি দলকে ডুবিয়েছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL 2020, #chennai super kings, #Mumbai Indians, #Cricket, #UAE

আরো দেখুন