রাজ্য বিভাগে ফিরে যান

তাবড় শিল্পপতিদের মাঝে হাওয়াই চটি পরা মমতার সোয়্যাগকে কুর্নিশ সোশ্যাল মিডিয়ায়

April 21, 2022 | 2 min read

নীল পাড় সাদা শাড়ি আর পায়ে হাওয়াই চটি। আড়ম্বরহীন এই পোশাকের কথা উঠলেই মাথায় আসে কেবল একটিই মাত্র নাম। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফ্রম নবান্ন টু বিধানসভা, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সাদামাটা বেশভূষা যেন একটা ট্রেডমার্ক হয়ে উঠেছে। যথারীতি বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের মঞ্চেও একই একই পোশাকে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। তাবড় শিল্পপতিদের মাঝে হাওয়াই চটি পরে হেঁটে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভাইরাল হওয়া একটি ছবি ঘিরে মুগ্ধ নেটপাড়া।

”পাওয়ার অফ হাওয়াই চটি”

করোনা অতিমারী পরিস্থিতি কাটিয়ে দু’বছর পর রাজ্যে আয়োজন হয়েছে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের। উদ্বোধনের দিন নিউটাউনের বিজনেস সেন্টারে বসেছিল চাঁদের হাট। স্যুট-বুট পরিহিত তাবড় ধনী শিল্পপতিদের মাঝেই সটান হাওয়াই চটি পরে হেঁটে যেতে দেখা গিয়েছে বাংলার মুখ্যমন্ত্রীকে। একেবারে নিজস্ব ভঙ্গিতে দৃঢ়চিত্তে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের মঞ্চে হেঁটে যেতে দেখা যায় তাঁকে। সামান্য হাওয়াই চটি পরে হাঁটছেন মুখ্যমন্ত্রী আর তাঁকে সম্মান জানাতে প্রণাম করছেন গৌতম আদানি, আজিম প্রেমজি, হর্ষ নেওটিয়া, সজ্জন জিন্দালের মতো দেশের ধনীতম শিল্পপতিরা। ঠিক সেই মুহূর্তের একটি ছবি নেটপাড়ায় ছড়িয়ে পড়তেই কুর্নিশ জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীরা। ২০১৬ সালের সেই পুরনো লাইন ধার করে অনেকে লিখছেন, ”যতই নাড়ো কলকাঠি, নবান্নে সেই হাওয়াই চটি”। আবার কেউ লিখছেন, ”দিস ইজ দ্য পাওয়ার অফ হাওয়াই চটি।”

‘সততার প্রতীক’ ও বিরোধীদের কটাক্ষ

এ রাজ্যে CPIM, BJP থেকে শুরু করে কেন্দ্র মোদী সরকার, বিরোধীদের চোখে চোখ রেখে সর্বদা লড়াইয়ের ময়দানে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। CAA-NRC আন্দোলন হোক কিংবা কেন্দ্রের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হওয়া অবার লন্ডন-সুইডেনে বিশিষ্টদের মাঝে অংশগ্রহণ। কিংবা রাজ্যের ঝড়-বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন, সর্বক্ষেত্রে পথে নামতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। আর পায়ে থাকে সেই হাওয়াই চটি। তৃণমূল কংগ্রেস সুপ্রিমোকে ‘সততার প্রতীক’ হিসেবে প্রজেক্ট করে থাকেন দলীয় কর্মীরা। আর এই সততার প্রতীক হিসেবে এই হাওয়াই চটিকেই তুলে ধরা হয়। যা নিয়ে আবার হামেশাই কটাক্ষ করে থাকেন বিরোধীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #BGBS 2022, #Destination Bengal, #Bengal Means Business, #Slippers

আরো দেখুন