খেলা বিভাগে ফিরে যান

মেঘালয়কে হারিয়ে সন্তোষ ট্রফির শেষ চারে জায়গা করে নিল বাংলা

April 23, 2022 | < 1 min read

ছবি সৌঃ টুইটার/ইন্ডিয়ান ফুটবল টিম

কেরলে সন্তোষ ট্রফির (Bengal Santosh Trophy) শেষ চারে কার্যত জায়গা করে নিল বাংলা (Bengal)। তারা শুক্রবার ম্যাচে মেঘালয়কে (Meghalaya) ৪-৩ গোলে হারিয়েছে। বিরতিতে ম্যাচের ফল ছিল ২-১। সেই অবস্থা থেকে বাংলার এই জয় একঝলক টাটকা বাতাস। বাংলার হয়ে দুটি করে গোল করেছেন ফারদিন আলি মোল্লা ও মহিতোষ রায়।

বাংলা এদিন শুরু থেকেই আধিপত্য রেখে খেলেছে। খেলার ২৩ মিনিটে ফারদিনের গোলে এগিয়ে যায় বাংলা। বিরতির ঠিক পাঁচ মিনিট আগে সমতা ফেরায় বিপক্ষ দল। গোল করেন সাংতি জানাই। দু’মিনিট বাদেই ফের বাংলার হয়ে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন ফারদিন। বিপক্ষ ডিফেন্ডার বাংলার দিলীপকে পেনাল্টি বক্সে ট্রিপ করে ফেলে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মেঘালয়ের পক্ষে গোল দিয়ে ম্যাচে সমতা ফেরান শানো তারিয়াং। তিন মিনিট পরেই বাংলার পক্ষে মহিতোষ গোল করে এগিয়ে দেন বাংলাকে। টানটান ম্যাচে খেলার গতিপ্রকৃতি বোঝা যায়নি।

বাংলার পরবর্তী ম্যাচ রাজস্থান। সেই ম্যাচও বাংলার কাছে কঠিন পরীক্ষা। মেঘালয়কে হারিয়ে বাংলা শেষ চারের পথে অনেকটাই এগিয়ে গিয়েছে। শেষ ম্যাচে ড্র করলে সেইসময় অন্য দলগুলির পয়েন্ট দেখা হবে।

বাংলার কোচ রঞ্জন ভট্টচার্য ম্যাচ শেষে বলেছেন, ‘‘এই জয়ে ছেলেদেরই কৃতিত্ব, তারাই জয় ছিনিয়ে নিয়ে এসেছে। আমরা এখনও সেমিফাইনালে যাইনি, শেষ ম্যাচে রাজস্থানকে হারিয়ে সেই লক্ষ্যে পৌঁছতে চাই। তবে শেষ চারের পথে অনেকটা এগিয়ে গেলাম, সেটি বলতে আমার কোনও সমস্যা নেই।’’ 

TwitterFacebookWhatsAppEmailShare

#Santosh Trophy, #West Bengal

আরো দেখুন