খেলা বিভাগে ফিরে যান

৬৮ রানে শেষ বেঙ্গালুরু, ৯ উইকেটে হার হায়দ্রাবাদের কাছে

April 23, 2022 | 2 min read

ছন্দে থাকা একটা দল যে এ ভাবে হারতে পারে তা হয়তো বেঙ্গালুরুকে না দেখলে বিশ্বাস করা যেত না। ট্রফির অন্যতম দাবিদার থাকা বেঙ্গালুরু রবিবার হায়দ্রাবাদের কাছে হেরে গেল ৯ উইকেটে। কোহলীরা একশোও পেরোতে পারলেন না। অলআউট হয়ে গেলেন ৬৮ রানে। এক উইকেট হারিয়েই সেই রান অনায়াসে তুলে নিল হায়দ্রাবাদ। এ বারের আইপিএলে সবচেয়ে কম রান এখনও পর্যন্ত বেঙ্গালুরুরই।

খেলার আগেই একটা ছবি নেটমাধ্যমে ব্যপক ভাইরাল হয়। সেখানে দেখা যায়, এই ২৩ এপ্রিলেই আইপিএলের ইতিহাসে সবচেয়ে আনন্দের এবং সবচেয়ে দুঃখের রেকর্ড রয়েছে আরসিবি-র। নয় বছর আগে, অর্থাৎ ২০১৩ সালে এই দিনেই আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করেছিল বেঙ্গালুরু। ক্রিস গেলের ৬৬ বলে অপরাজিত ১৭৫ রানের সৌজন্যে পুণে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ২৬৩/৫ তুলেছিল তারা। আইপিএলের ইতিহাসেও এখনও এটি সর্বোচ্চ রান। আবার তার চার বছর পরে, অর্থাৎ ২০১৭ সালে ইডেন গার্ডেন্সে লজ্জার রেকর্ডের সম্মুখীন হয়েছিল তারা। অলআউট হয়ে যায় ৪৯ রানে, যেটিও আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন।

ফলে সবারই আগ্রহ ছিল, শনিবার কোন আরসিবি-কে দেখা যাবে। ঘটনাচক্রে, দ্বিতীয়টিই ফের দেখা গেল। হায়দ্রাবাদ টানা চারটি ম্যাচ জিতে খেলতে নেমেছিল ঠিকই। কিন্তু কোহলীরাও শেষ দু’টি ম্যাচে জিতেছিলেন। পয়েন্ট তালিকাতেও এগিয়ে ছিলেন হায়দ্রাবাদের থেকে।

কিন্তু মাঠে শুরু থেকেই দাপট দেখাতে থাকে হায়দ্রাবাদ। টসে জিতে ফিল্ডিং নেন কেন উইলিয়ামসন। প্রথম থেকেই ফ্যাফ ডুপ্লেসিরা ভেঙে পড়লেন তাসের ঘরের মতো। প্রথম ওভারে উঠল পাঁচ রান। দ্বিতীয় ওভারে বল করতে এলেন মার্কো জানসেন। দ্বিতীয় এবং তৃতীয় বলে যথাক্রমে ডুপ্লেসি ও কোহলী এবং ষষ্ঠ বলে অনুজ রাওয়তকে তুলে নিলেন। বেঙ্গালুরু তখন আট রানে তিন উইকেট হারিয়ে ধুঁকছে। পঞ্চম ওভারে ফিরলেন গ্লেন ম্যাক্সওয়েল। একের পর এক ব্যাটার শুধু এর পর সাজঘর থেকে এসেছেন এবং ফিরে গিয়েছেন। ম্যাক্সওয়েল বাদে দু’অঙ্কের রানে পৌঁছেছেন কেবল একজন — সূয়স প্রভুদেশাই, যাঁর আইপিএলে এটি চতুর্থ ম্যাচ। ১৬.১ ওভারে ৬৮ রানেই শেষ বেঙ্গালুরু।

এত সহজে জিততে পারবে সেটা হায়দ্রাবাদও ভাবেনি। কোহলীরা কোনও মতে একটি উইকেটে পেলেন বটে। কিন্তু লজ্জার হার এড়ানো গেল না। অভিষেক শর্মা ৪৭ রানে আউট হন। ক্রিজে অপরাজিত থাকেন উইলিয়ামসন (১৬) এবং রাহুল ত্রিপাঠি (৭)।

TwitterFacebookWhatsAppEmailShare

#kane williamson, #IPL 2022, #RCB v SRH, #Virat Kohli

আরো দেখুন