দেশ বিভাগে ফিরে যান

ট্রান্সফার রুখতে আজব কাণ্ড! ছাত্রীদের অপহরণ করলেন যোগী রাজ্যের দুই শিক্ষিকা

April 23, 2022 | < 1 min read

ট্রান্সফার রুখতে আজব কাণ্ড ঘটিয়ে বসলেন উত্তরপ্রদেশের (UP) দুই শিক্ষিকা। ছাত্রীদের অপহরণ করে আটকে রাখলেন স্কুলের ছাদে। ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে উত্তরপ্রদেশের বেহজাম এলাকায়। স্কুলে গিয়ে ছাত্রীদের উদ্ধার করেছে পুলিশ।

অভিযুক্ত দুই শিক্ষিকার নাম মনোরমা মিশ্র এবং গোল্ডি কাটিয়ার। বেহজামের কস্তুরবা গান্ধী বালিকা বিদ্যালয়ে (KGBV) পড়ান। চুক্তিভিত্তিক শিক্ষিকা হিসেবেই নিয়োগ করা হয়েছিল দু’জনকে। অভিযোগ, ওই একই স্কুলের পালিয়া শাখায় ট্রান্সফারের নির্দেশ দেওয়া হয় দু’জনকে। তার জেরেই এই অপহরণের কাণ্ড ঘটিয়ে বসেন।

গত বৃহস্পতিবার ট্রান্সফারের নোটিস হাতে পান মনোরমা মিশ্র এবং গোল্ডি কাটিয়ার। মনে করা হচ্ছে, তারপরই ছাত্রীদের অপহরণের সিদ্ধান্ত নেন তাঁরা। প্রায় দুই ডজন ছাত্রীকে স্কুলের ছাদে আটক করে রাখেন এবং স্কুল কর্তপক্ষের কাছে ট্রান্সফারের নির্দেশ ফিরিয়ে নেওয়ার দাবি জানান। বিষয়টি পুলিশকে জানান স্কুলের ওয়ার্ডেন ললিত কুমারী। তাঁর অভিযোগ পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ। মহিলা পুলিশদের মাধ্যমে ছাত্রীদের উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে পৌঁছে যান জেলার বেসিক এডুকেশন অফিসার লক্ষ্মীকান্ত পাণ্ডে, জেলার নারী শিক্ষার কো-অর্ডিনেটর রেণু শ্রীবাস্তব এবং ব্লকের এডুকেশন অফিসার। ঘটনার পর নিমগাও থানায় FIR দায়ের করা হয়েছে। তবে শিক্ষিকাদের গ্রেপ্তার করা হয়েছে কিনা সে সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে বিষয়টি গুরুত্বসহকারেই দেখা হচ্ছে। পুলিশের পাশাপাশি এলাকার শিক্ষা দপ্তরের পক্ষ থেকে একটি চার সদস্যের টিম গঠন করা হচ্ছে। সেই টিমও ঘটনার তদন্ত করবে। শিক্ষিকাদের দোষ প্রমাণিত হলে উপযুক্ত শাস্তির আশ্বাস দেওয়া হয়েছে। শোনা এও গিয়েছে, ওয়ার্ডেনের সঙ্গে মনোমালিন্য ছিল দুই শিক্ষিকার। তার জেরেই নাকি ট্রান্সফার করা হয়েছিল তাঁকে। পুলিশের পক্ষ থেকেও ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে বলে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Teacher, #Uttar Pradesh

আরো দেখুন