খেলা বিভাগে ফিরে যান

সরকারি বিবৃতি ছাড়াই ঋদ্ধি ইস্যুতে নির্বাসিত সাংবাদিক! বিসিসিআই-এর কার্যকারিতা প্রশ্নের মুখে

April 24, 2022 | < 1 min read

ঋদ্ধিমান সাহা ও সাংবাদিক বোরিয়া মজুমদার, ছবি সৌঃ- ইন্ডিয়ান এক্সপ্রেস

ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) মেসেজ করার জন্য সাংবাদিক বোরিয়া মজুমদারকে (Boria Majumdar) দুই বছরের জন্য নির্বাসিত করল বিসিসিআই (BCCI)। সুত্র মারফত এমনটাই জানা গিয়েছে। শোনা যাচ্ছে শনিবার (২৩ এপ্রিল) অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর এমন সিদ্ধান্ত নিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এত বড় সিদ্ধান্ত নেওয়ার পরেও এই বিষয়ে বোর্ডের তরফ থেকে কোনও সরকারি বিবৃতি জারি করা হয়নি। 

শোনা যাচ্ছে সাংবাদিক বোরিয়া মজুমদার আগামী দুই বছর ভারতীয় দল (Team India) ও আইপিএল-এর (IPL) কোন ফ্র্যাঞ্চাজির ক্রিকেটারের সাক্ষাৎকার নিতে পারবেন না। এই বিষয়ে বোর্ড প্রধান সৌরভ ও সেই সাংবাদিকের সঙ্গে সংবাদ মাধ্যমের সঙ্গে যোগাযোগ করলেও, দুই তরফ থেকে প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কিন্তু কেন সাংবাদিককে নির্বাসিত করার ব্যাপারটা অনেকটা পিছনের দরজা দিয়ে মিটিয়ে ফেলতে চাইল বোর্ড? সূত্রের দাবি, বিসিসিআই-এর তরফ থেকে এই ইস্যু নিয়ে বিবৃতি দেওয়া হলে সেই সাংবাদিক নাকি আদালতে পালটা মামলা করতে পারেন। তাই শেষ পর্যন্ত অনেকটা ‘সাপ মরল, লাঠিও ভাঙল না’, এমনই স্ট্রাটেজি নিল বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড।  

দুই পক্ষই তদন্ত কমিটির সামনে উপস্থিত হয়ে তাঁদের আত্মপক্ষ সমর্থন করার সুযোগ পেয়েছেন। এই তিন সদস্যের তদন্ত কমিটিতে ছিলেন সহ সভাপতি রাজীব শুক্লা, কোষাধক্ষ্য অরুণ ধুমল (Arun Dhumal) এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য প্রভতেজ ভাটিয়া। শেষ পর্যন্ত রায় ঋদ্ধির পক্ষেই গেল। তবে একইসঙ্গে এই ইস্যুতে বোর্ডের কার্যকারিতা নিয়ে উঠে গেল অনেক প্রশ্ন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #BCCI, #Wriddhiman Saha, #Boria Majumdar

আরো দেখুন