কলকাতা বিভাগে ফিরে যান

ফের ট্যাংরায় বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন

April 24, 2022 | < 1 min read

ফের ট্যাংরায় বিধ্বংসী আগুন (Tangra Fire)। রবিবার দুপুরে দাউদাউ করে জ্বলে উঠল ট্যাংরার ক্রিস্টোফার রোডের বসতি। কালো ধোঁয়ায় মুড়ে গিয়েছে গোটা এলাকা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। যু্দ্ধকালীন তৎপরতায় চলছে আগুন আয়ত্তে আনার কাজ।

জানা গিয়েছে, রবিবার দুপুরে আচমকা ট্যাংরার ক্রিস্টোফার রোডের বসতি থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। বিষয়টি সকলের নজরে পড়ার আগেই কালো ধোঁয়ায় মুড়ে যায় আকাশ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর দেওয়া হয় দমকলে। তবে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছনোর আগেই দাউদাউ করে জ্বলে ওঠে বসতির বেশ কয়েকটি ঘর। শোনা যায়, বিকট শব্দ। অনুমান, বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। যার জেরে দ্রুতগতিতে ছড়াতে থাকে আগুনের লেলিহান শিখা। আগুন আয়ত্তে আনতে ইঞ্জিন পৌঁছনোর আগে স্থানীয়রাই আগুন আয়ত্তে আনার কাজে হাত লাগায়।

এদিকে প্রথমে ঘটনাস্থলে যায় দমকলের ২ টি ইঞ্জিন। গিয়েই যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করে। তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় কাজ শুরু করতেই বেশ বেগ পেতে হয়। ধাপে ধাপে বাড়ানো হয় ইঞ্জিনের সংখ্যা। শেষ পাওয়া খবর অনুয়ায়ী, ১০ ইঞ্জিন রয়েছে ঘটনাস্থলে। পাশাপাশি বসতির পাশেই আবাসনের ছাদ থেকে জল দেওয়া হচ্ছে আগুন নেভাতে। এদিকে একে একে বসতি থেকে সরিয়ে দেওয়া হচ্ছে বাসিন্দাদের। দমকলের ভূমিকায় ক্ষুব্দ বাসিন্দাদের একাংশ।

জানা গিয়েছে, একটি বন্ধ কারখানায় এদিন প্রথমে আগুন ধরে। সেই আগুনই ছড়িয়ে পড়ে বসতিতে। আগুন যেভাবে ছড়াচ্ছে তাতে বসতির পাশের আবাসন, গুদামে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। দমকলের তরফে জানানো হয়েছে, যতদ্রুত সম্ভব আগুন অ্যারেস্টের চেষ্টা চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Fire, #Tangra, #Fire station

আরো দেখুন