খেলা বিভাগে ফিরে যান

আইপিএলে বিশ্বরেকর্ড! কোন অসাধ্য সাধন করলেন লখনৌয়ের অধিনায়ক?

April 25, 2022 | < 1 min read

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটার লোকেশ রাহুল। আইপিএলে বরাবরই তাঁর ব্যক্তিগত পারফরম্যান্স নজর কাড়ার মতোই থাকে। তবে মুম্বই ইন্ডিয়ান্সকে দেখলেই যেন আরও জ্বলে ওঠে রাহুলের ব্যাট। ওয়াংখেড়ে ৬২ বলে অপরাজিত ১০৩ রানের একটি তুখড় ইনিংস খেললেন তিনি।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লখনউ। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে কুইন্টন ডি’কক মাত্র ১০ রানে আউট হয়ে গেলেও, আরেক ওপেনার রাহুল কিন্তু ক্রিজে টিকে থাকেন। ম্যাচে বাকি লখনউ ব্যাটাররা কেউই তেমন আহামরি পারফর্ম করতে না পারলেও, রাহুল একাই শেষ পর্যন্ত থেকে শতরানের গণ্ডি পার করেন। তাঁর দল নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ১৬৮ রান তোলে। এবারের মরশুমের মুম্বইয়ের বিরুদ্ধে কিন্তু এটি তাঁর প্রথম শতরান নয়। প্রথম সাক্ষাতেও অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এবারেও শেষ করলেন একই রানে।

এই শতরানের ফলেই টি-টোয়েন্টি ক্রিকেটে এক নতুন ইতিহাস রচনা করে ফেললেন রাহুল। এটি রেকর্ড আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রাহুলের তৃতীয় শতরান (পঞ্জাব কিংসের হয়ে ২০১৯ সালেও অপরাজিত ১০০ করেছিলেন তিনি)। টি-টোয়েন্টিতে আর কোনও ব্যাটার কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে তিনটি শতরান করেননি। এক্ষেত্রে রাহুলই প্রথম। প্রসঙ্গত, ২০১৬ সালে বিরাট কোহলি গুজরাট লায়ান্সের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করেছিলেন। তারপরে রাহুলই প্রথম ব্যাটার হিসাবে এক মরশুমে কোনও দলের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করলেন। তবে রাহুলের শতরান সত্ত্বেও মুম্বইয়ের এই ম্যাচ জেতা কিন্তু একেবারেই অসম্ভব কিছু নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lucknow super giants, #worls record, #KL Rahul

আরো দেখুন